Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার চিকিৎসা হবে ঢামেকেই, আরও ৩ হাসপাতাল নির্ধারণ


২২ এপ্রিল ২০২০ ১২:২৫

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের চিকিৎসার জন্য আরও তিনটি হাসপাতাল নির্ধারণ করেছে স্বাস্থ্য সেবা বিভাগ। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট এবং হাসপাতালের মূল জেনারেল মেডিসিন বিভাগের ২ নম্বর ভবনেও করোনার চিকিৎসা করা হবে।

মঙ্গলবার (২১ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ আক্রান্তদের জন্য নির্ধারিত অন্য তিনটি হাসপাতাল হলো— রাজধানীর মুগদা জেনারেল হাসপাতাল ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট এবং হাসপাতালের মূল জেনারেল মেডিসিন বিভাগের ২ নম্বর ভবন কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারণ করা হয়েছে। বার্ন ইউনিটে চিকিৎসাধীন রোগীদের শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সরিয়ে নেওয়া হবে।

এর আগে আরও দুই দফা এই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়। স্বাস্থ্যমন্ত্রী ঘোষণা দিয়ে বলেন, শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসা করা হবে। সর্বশেষ ১৬ এপ্রিল জারি করা এক বিজ্ঞপ্তিতে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটকে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারণ করে সেখানকার রোগীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেওয়া হয়েছিল।

করোনা চিকিৎসা নির্ধারণ হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর