Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাফরুল্লাহ চৌধুরীকে কাজ করতে দিচ্ছে না সরকার, অভিযোগ আমীর খসরুর


২৭ এপ্রিল ২০২০ ২২:৩৬

ফাইল ছবি: আমীর খসরু মাহমুদ চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো: গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে সরকার কাজ করতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

সোমবার (২৭ এপ্রিল) দুপুরে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয় ‘আন্দোলন-সংগ্রামে নির্যাতিত’ নেতাকর্মীদের ঈদ উপহার বিতরণের সময় এসব কথা বলেন আমীর খসরু।

লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ওই উপহারগুলো পাঠিয়েছেন বলেও জানান তিনি।

এসময় আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘দেশের স্বাস্থ্যব্যবস্থা আজ কঠিন সময় অতিক্রম করছে। যেখানে দিনে ১৫ হাজারের বেশি করোনা ভাইরাসজনিত নমুনা টেস্ট করার কথা, ‘কিটের অভাবে টেস্ট হচ্ছে মাত্র ৩ হাজার। এ অবস্থায় গণস্বাস্থ্যের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী টেস্টিং কিট দিয়ে সরকারকে সহযোগিতা করতে চাচ্ছেন। অথচ তাকে সরকার কাজ করতে দিচ্ছে না।’

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা শনাক্তকরণ কিট নিয়ে নানামুখী আলোচনার মধ্যে প্রথম কোনো বিএনপি নেতা তাদের দলের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত জাফরউল্লাহ’র পক্ষে দাঁড়ালেন।

আমীর খসরু আরও বলেন, ‘সরকার চিকিৎসকদের পর্যাপ্ত পিপিই দিতে পারেনি। আমরা বিভিন্ন হাসপাতালে পিপিই দিয়ে সহায়তা করে যাচ্ছি। বাংলাদেশের মানুষের এখন জীবন-মরণ সমস্যা। এই কঠিন সময়ে কে কোন দল করে তা দেখে যদি দেশ চালানো হয়, এর থেকে দুঃখজনক আর কিছু হতে পারে না।’

টাস্কফোর্স গঠনের মাধ্যমে সবাইকে নিয়ে জাতীয় ঐক্যমত্য তৈরি করে দুর্যোগ মোকাবেলার আহ্বান জানান এই বিএনপি নেতা।

এসময় বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর কমিটির সভাপতি শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর এবং সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান উপস্থিত ছিলেন।

করোনা কিট কিট গণস্বাস্থ্য টপ নিউজ বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর