Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হোটেলগুলোতে ইফতার বিক্রি হলেও ক্রেতা কম


২৮ এপ্রিল ২০২০ ২০:০৭

ঢাকা: রমজান মাসে ইফতারের বাজার সরগরম থাকবে এটাই স্বাভাবিক। তবে এ বছরের চিত্র ভিন্ন, করোনা পরিস্থিতির মধ্যেও তৃতীয় রোজায় ইফতারের দোকানগুলো খুলে দেওয়া হলেও দেখা যায়নি স্বাভাবিক চিত্র। দোকানগুলোতে ক্রেতাদের উপস্থিতি ছিল খুবই কম।

মঙ্গলবার (২৮ এপ্রিল) রাজধানীর বাড্ডা বাজার, মধ্যবাড্ডা ও মেরুল বাড্ডা ঘুরে এই চিত্র দেখা গেছে।

গতকাল সোমবার প্রশাসনের পক্ষ থেকে হোটেলগুলোতে ইফতার বিক্রির অনুমতি মেলে। কিন্তু হোটেলগুলোতে ক্রেতাদের ভিড় বা সমাগম ছিল না খুব একটা।

বাজার ঘুরে দেখা গেছে, বাজারে অধিকাংশ হোটেল ইফতার বিক্রি করছে। কিন্তু ইফতার কিনতে ক্রেতাদের চাহিদা বেশি নেই। কারণ করোনাভাইরাস। করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সরকারের পক্ষ থেকে শারীরিক দূরত্ব বজায় রাখার কথা বলা হয়েছে। সেজন্য নগরবাসী ইফতারি কিনতে হোটেলগুলোতে আসছেন কম।

মেরুল বাড্ডার রাজবাড়ি হোটেল। গত ১ মাস ধরে হোটেলটি বন্ধ। আজই প্রথম খুলেছেন আর খুলেই বসেছেন ইফতারির পসরা নিয়ে। মুড়ি, ছোলা, পেঁয়াজু, বেগুনি, জিলাপী, আলুর চপসহ নানা বাহারী খাবার সাজিয়ে রেখেছেন। কিন্তু বিকেলে থেকে বিক্রি হয়েছে খুব কম। সবমিলিয়ে হাজার খানেক টাকা বিক্রি করতে পেরেছেন।

হোটেলটির মালিক আজাদ হোসেন সারাবাংলাকে বলেন, কম খুব কম। গত বছর যেহারে বিক্রি করেছি সেটার তুললাম ১ শতাংশ বিক্রিও হয়নি। ১৭ বছর ধরে হোটেলের ব্যবসা করেন। মেরুল বাড্ডায় গত ৯ বছর ধরে। কিন্তু করোনাভাইরাস তার ব্যবসা জীবনে এক ছন্দপতন ঘটিয়ে দিয়েছে। এমন অসহায় আর খারাপ অবস্থার মধ্য দিয়ে কখনো যাননি। ১৭ জন কর্মচারীর বেতন ১ মাস বসিয়ে দিয়েছেন। আর কতদিন এমন চলবে সেটাও জানেন না।

বিজ্ঞাপন

মধ্যবাড্ডার হোটেল ব্যবসায়ী রোকন আলী। তিনি বলেন, হোটেল ব্যবসা তো খারাপ না। সবসময় ভাল চলেছে। কিন্তু করোনাভাইরাস তাদের পথে বসিয়ে দিয়েছে। আগের বছরগুলোতে প্রথম থেকেই যেভাবে ইফতার বিক্রি করেছেন সেটা আর নেই। আগ দুপুর থেকেই ইফতার বিক্রি করতেন। পুলিশের অনুমতি নিয়ে আজকে প্রথম বিক্রি করছেন। কিন্তু মানুষই তো নেই, বিক্রি করবেন কার কাছে।

সারাবাংলা/এসজে/এমআই

ক্রেতা কম হোটেলগুলোতে ইফতার বিক্রি

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর