Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুনতাসীর মামুনের অবস্থার উন্নতি, মেডিকেল বোর্ড গঠন


৫ মে ২০২০ ২০:০৩

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইতিহাস বিভাগের অধ্যাপক ও ঘাতক দালাল নির্মূল কমিটির সহসভাপতি অধ্যাপক ড. মুনতাসীর মামুনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে ছয় সদস্য বিশিষ্ট একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে তার চিকিৎসায়।

মঙ্গলবার (৫ মে) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন মেডিকেল বোর্ডের সদস্য ও মুগদা জেনারেল হাসপাতালের নাক, কান গলা বিভাগের প্রধান অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু।

বিজ্ঞাপন

ডা. মনিলাল আইচ লিটু সারাবাংলাকে বলেন, অধ্যাপক মুনতাসীর মামুনের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ছয় সদস্যের এ বোর্ড গঠন করা হয়েছে। এই মেডিকেল বোর্ডে আছেন মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক রুবীনা ইয়াসমীন, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক আহসানুল হক, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক সালাউদ্দিন উলুব্বী, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহবুবুর রহমান, এনেসথেসিয়া বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুর রহমান ও আমি। এই বোর্ডের তত্ত্বাবধানেই তিনি চিকিৎসাধীন আছেন।

অধ্যাপক মুনতাসীর মামুনের শারীরিক অবস্থা সম্পর্কে জানিয়ে তিনি বলেন, উনার অবস্থা এখন ভালো। সকাল ১১টার দিকে ওনার শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তার অক্সিজেন স্যাচুরেশন ভালো আছে। অক্সিজেন ছাড়াই শ্বাসপ্রশ্বাস নিতে পারছেন। স্বাভাবিকভাবেই তিনি কথাবার্তা বলছেন। খাওয়াদাওয়াও করেছেন।

এর আগে, কোভিড-১৯ উপসর্গ নিয়ে রোববার (৩ মে) সন্ধ্যায় এই হাসপাতালেই ভর্তি করা হয় অধ্যাপক মুনতাসীর মামুনকে। সোমবার (৪ মে) অধ্যাপক মুনতাসীর মামুনের কোভিড-১৯ সংক্রমণ নিশ্চিত হওয়া যায় বলে জানিয়েছিলেন মুগদা জেনারেল হাসপাতালের নাক-কান-গলা বিভাগের প্রধান ও হাসপাতালের কোভিড-১৯ চিকিৎসক কমিটির সভাপতি অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু।

বিজ্ঞাপন

করোনা মুনতাসীর মামুন মেডিকেল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর