Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে করোনা আক্রান্ত ১১ হাজার ছাড়াল, মৃতের সংখ্যা বেড়ে ১৮৬


৬ মে ২০২০ ১৪:৪৩

ঢাকা: গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ ৭৯০ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৭১৯ জনে গিয়ে দাঁড়াল। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৬।

বুধবার (৬ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

বিজ্ঞাপন

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৬ হাজার ৭৭১টি। এর মধ্যে ৬ হাজার ২৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহের পরিমাণ আগের দিনের চেয়ে ৯ দশমিক ২৮ শতাংশ বেশি। সর্বশেষ ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭৯০ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৭১৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৬।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, নতুন মারা যাওয়া তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন মহিলা। এদের মধ্যে দুজন ষাটোর্ধ্ব বয়সী। একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। আর তিনজনের মধ্যে দুজন ঢাকার ও একজন ঢাকার বাইরে।

এ পর্যন্ত সর্বমোট ৯৯ হাজার ৬৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও জানান তিনি। তবে গত ২৪ ঘণ্টায় কতজন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন সেই হিসাব আজকের বুলেটিন জানানো হয়নি।

১১ হাজার ছাড়াল করোনা করোনা আক্রান্ত করোনাভাইরাস মৃত ১৮৬

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর