Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: প্রধান সন্দেহভাজনের মৃত্যু


৩ জুন ২০২০ ২০:০৬

লিবিয়ার মিজদা শহরে প্রবাসী ২৬ বাংলাদেশি ও চার আফ্রিকান হত্যাকাণ্ডের প্রধান সন্দেহভাজন খালেদ আল মিশাই দেশটির বিমান বাহিনীর ড্রোন হামলায় মৃত্যুবরন করেছে। মঙ্গলবার (২ জুন) লিবিয়ার ঘারায়ান শহরের দক্ষিণে এই ড্রোন হামলা চালায় বিমান বাহিনী। এক টুইটার বার্তায় এ খবর জানিয়েছে ত্রিপোলিভিত্তিক দৈনিক দ্য লিবিয়া অবজারভার।

দ্য লিবিয়া অবজারভারের ওই টুইটার পোস্টে বলা হয়েছে, খলিফা হাফতারের অন্যতম মিলিশিয়াম্যান খালেদ আল মিশাইয়ের ড্রোন হামলায় মৃত্যু হয়েছে। যে ২৬ বাংলাদেশি ও চার আফ্রিকান হত্যার প্রধান সন্দেহভাজন ছিল। যদিও আরবি এবং ইংরেজি ভাষায় প্রকাশিত পত্রিকাটির মূল সংস্করণে খবরটি জায়গা পায়নি।

এর আগে, লিবিয়ার পক্ষ থেকে ২৬ বাংলাদেশি হত্যার ন্যায়বিচার করা হবে বলে বাংলাদেশকে আশ্বস্ত করা হয়েছিল।

আরও পড়ুন – লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যা করেছে এক পাচারকারীর স্বজনরা

এদিকে, কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানাচ্ছে, লিবিয়ার আন্তর্জাতিক স্বীকৃত সরকার গভার্নমেন্ট ন্যাশনাল অ্যাকর্ডের (জিএনএ) সঙ্গে চাকরিচ্যুত সেনা কর্মকর্তা হাফতারের লিবিয়ান ন্যাশনাল আর্মির (এলএনএ) দীর্ঘদিন ধরে সংঘর্ষ চলে আসছে। তার অংশ হিসেবে এলএনএ’র শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ঘারায়ান শহরে ড্রোন হামলা চালায় জিএনএ’র বিমান বাহিনী। ওই হামলায়ই খালেদ আল মিশাইয়ের মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, মে মাসের শেষদিকে লিবিয়ার মিজদা শহরে ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে গুলি করে হত্যা করে এক মানব পাচারকারীর স্বজনেরা। ঘটনাস্থল থেকে আহত অবস্থায় উদ্ধার করা হয় আরও ১১ জনকে। স্বজন হত্যার প্রতিশোধ নিতেই এই জঘন্যতম হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল বলে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছিল।

আরও পড়ুন –

লিবিয়ায় নিহত ২৩, আহত ১২ জনের পরিচয় প্রকাশ

লিবিয়ায় হত্যাকাণ্ড: পরিবারে শোকের ছায়া

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যা: ২ পাচারকারী রিমান্ডে

২৬ বাংলাদেশিকে হত্যা লিবিয়া লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর