Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা পরিস্থিতিতে বাংলাদেশ ছাড়লেন ১২৩ আফগান শিক্ষার্থী


৬ জুন ২০২০ ১৯:৩৮

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে প্রায় তিনমাস ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাংলাদেশে পড়তে আসা ১২৩ জন শিক্ষার্থী আফগানিস্তানে ফিরে গেছেন।

শনিবার (৬ জুন) সকালে আফগানিস্তান থেকে আসা একটি বিশেষ বিমানে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান শিক্ষার্থীরা।

শাহ আমানত বিমানবন্দরে কর্মরত বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের ব্যবস্থাপক উইং কমান্ডার সরওয়ার-ই জামান সারাবাংলাকে বলেন, ‘আফগানিস্তানের একটি চাটার্ড বিমানে, যেটি নন শিডিউল, সিভিল অ্যাভিয়েশনের বিশেষ অনুমতি নিয়ে আজ (শনিবার) সকাল ৯টায় বিমানবন্দরে আসে। ১২৩ জন শিক্ষার্থীকে নিয়ে বিমানটি সকাল ১০টা ১৩ মিনিটে আফগানিস্তানের উদ্দেশে যাত্রা করে।’

বেবিচক কর্মকর্তা সরওয়ার জানান, ১২৩ জনের মধ্যে ১১০ জন চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইম্যানের ছাত্রী। ১৩ জন গাজীপুরের ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির শিক্ষার্থী। বাকি ১০জন ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ঘোষিত সাধারণ ছুটি তুলে নেওয়ার পর গত ১ জুন থেকে সচল হয় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর। বিমানবন্দর থেকে প্রতিদিন শিডিউল অনুযায়ী অভ্যন্তরীণ বিমান উঠানামা করছে।

আফগানিস্তান ছাত্র-ছাত্রী ফিরে গেল বিমান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর