Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে স্পিকার ও ডেপুটি স্পিকারের শোক


১৪ জুন ২০২০ ১৩:১৫

ঢাকা: ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। তারা বলছেন, তার মৃত্যু দেশ ও জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি।

রোববার (১৪ জুন) সকালে গণমাধ্যমে পাঠানো শোকবার্তায় তারা শেখ মো. আব্দুল্লাহ’র রুহের মাগফিরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ আর নেই

শোকবার্তায় স্পিকার বলেন, ধর্ম প্রতিমন্ত্রী ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন সৈনিক। তিনি আজীবন মানুষের জন্য কাজ করে গেছেন। প্রধানমন্ত্রী তার ওপর নির্ভর করতেন বলেই তার এলাকার উন্নয়নে ধর্ম প্রতিমন্ত্রীকে নিজের প্রতিনিধি হিসেবে মনোনীত করেছিলেন।

শোকবর্তায় ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বলেন, ব্যক্তিগত জীবনে শেখ আব্দুল্লাহ আমার খুবই ঘনিষ্ঠজন ছিলেন। এমন একজন অমায়িক ব্যাক্তির আকস্মিক প্রয়াণে আমি মানসিকভাবে দুঃখ ভারাক্রান্ত।

ডেপুটি স্পিকার বলেন, আব্দুল্লাহ অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙঙ্গে মাত্র কয়েক দিন ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে এই মন্ত্রণালয়ে অভূতপূর্ব সাফল্য অর্জন করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন। সেখানেও তিনি তার রাজনৈতিক প্রজ্ঞা, দক্ষতা ও বিশ্বস্ততার স্বাক্ষর রেখেছেন। তার মৃত্যুতে দেশ ও জাতি একজন সৎ, কর্মঠ, সদালাপী ও দেশপ্রেমিক ব্যাক্তিকে হারালো।

আরও পড়ুন- ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

বিজ্ঞাপন

স্পিকার ও ডেপুটি স্পিকার ছাড়াও জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীও ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শনিবার (১৩ ‍জুন) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান ধর্ম প্রতিমন্ত্রী। প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন সারাবাংলাকে জানান, দীর্ঘদিন ধরে কিছুটা শ্বাসকষ্টে ভুগছিলেন প্রতিমন্ত্রী। শনিবার রাত ১০টার দিকে শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে তাকে সিএমএইচে নিয়ে যাওয়া হয়। রাত ১১টা ৪৫ মিনিটে তিনি মারা যান।

ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুকে শোক জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তার মৃত্যুতে বাংলাদেশের রাজনীতিতে অপূরণীয় ক্ষতি হয়েছে। আওয়ামী লীগ হারালো তৃণমুল থেকে উঠে আসা বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত সৈনিককে।

অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ডেপুটি স্পিকারের শোক ধর্ম প্রতিমন্ত্রী ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যু স্পিকারের শোক

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর