Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় আক্রান্ত মুক্তিযোদ্ধাদের সিএমএইচে চিকিৎসা দেওয়ার দাবি


২৩ জুন ২০২০ ০৫:০৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামসহ সারাদেশে করোনাভাইরামে আক্রান্ত এবং করোনা উপসর্গ আছে এমন মুক্তিযোদ্ধাদের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়ার দাবি উঠেছে।

সোমবার (২২ জুন) প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়ে এ দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির নেতারা। চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের কাছে তারা এই স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণের পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশাপাশি মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারও হয়রানির শিকার হচ্ছে। অনেক মুক্তিযোদ্ধা সঠিক চিকিৎসা না পেয়ে মারা গেছেন, অনেকে স্বজন হারিয়েছেন। যারা জীবন বাজি রেখে প্রাণভরে নিঃশ্বাস নেওয়ার জন্য বিশ্ব মানচিত্রে স্বাধীন দেশ উপহার দিয়েছেন, তারা আজ অক্সিজেনের অভাবে কিংবা একটি আইসিইউ বেডের অভাবে নিঃশ্বাসের কষ্ট নিয়ে মারা যাচ্ছেন— এর চেয়ে বড় লজ্জা বা অপমানের আর কী হতে পারে।

এতে আরও বলা হয়, একবুক আশা নিয়ে মুক্তিযোদ্ধারা এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে তাকিয়ে আছেন। একমাত্র প্রধানমন্ত্রীই মুক্তিযোদ্ধাদের পাশে সবসময় দাঁড়িয়েছেন। চট্টগ্রামসহ সারাদেশের অসুস্থ মুক্তিযোদ্ধাদের সিএমএইচে ভর্তির ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করা হয়েছে।

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের অন্যতম সাক্ষী কাজী নুরুল আবছার, সহকারী কমান্ডার এফ এফ আকবর খান, সংসদের কোতোয়ালি থানা কমান্ডার সৌরিন্দ্র নাথ সেন, সদরঘাট থানা কমান্ডার জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য সরওয়ার আলম চৌধুরী মনি, মুক্তিযোদ্ধার সন্তান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড.মোহাম্মদ ওমর ফারুক রাসেল, সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির আহ্বায়ক শাহেদ মুরাদ সাকু, সদস্য সচিব কাজী মুহাম্মদ রাজিশ ইমরান, সদস্য আবু সাঈদ মাহমুদ রনি ও এস এম আবু ইউসুফ সোহেল।

করোনা আক্রান্ত মুক্তিযোদ্ধা চট্টগ্রাম মহানগর কমিটি মুক্তিযোদ্ধা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিএমএইচ সিএমএইচে চিকিৎসার দাবি


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর