Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থপাচার মামলায় জেলার সোহেলের জামিন স্থগিত


২৩ জুন ২০২০ ১৬:৫৬

ঢাকা: চট্রগ্রাম কারাগারের বরখাস্ত জেলার সোহেল রানার অর্থপাচার মামলায় পাসপোর্ট জমা থাকার শর্তে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত। ৩০ জুন পর্যন্ত তার জামিনাদেশ স্থগিত থাকবে। এছাড়া কবে নাগাদ এ মামলার চার্জশিট দেওয়া হবে তা ওই দিন জানাতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুন) আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামানের ভার্চুয়াল আদালত এ আদেশ দেন। আদালতে সোহেল রানার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন, সঙ্গে ছিলেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি ও শাকিলা রওশন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান।

এর আগে গত ১৬ জুন মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ তার পাসপোর্ট জমা থাকার শর্তে জামিন দিয়েছিলেন। পরে ওই আদেশের বিরুদ্ধে আপিল করে দুদক।

মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ২৭ অক্টোবর ভৈরব রেলওয়ে স্টেশনে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের একটি বগি থেকে সোহেল রানাকে একটি ব্যাগসহ আটক করে রেল পুলিশ। পরে ওই ব্যাগে তল্লাশি চালিয়ে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার তিনটি এফডিআরের কাগজ, এক কোটি ৩০ লাখ টাকার তিনটি ব্যাংক চেক, পাঁচটি চেক বই ও ১২ বোতল ফেনসিডিল পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহেল রানা পুলিশকে বলেছিলেন, ওই টাকার মধ্যে পাঁচ লাখ তার নিজের, বাকি টাকা অন্যদের। পরে তার বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানায় অর্থপাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করেন রেল পুলিশের উপ-পরিদর্শক আশরাফ। এর মধ্যে অর্থপাচার মামলাটি তদন্ত করছে দুদক। আর সোহেল রানা বর্তমানে কিশোরগঞ্জ কারাগারে রয়েছে।

অর্থপাচার জামিন স্থগিত জেলার দুদক মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর