Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘করোনায় ভুয়া রিপোর্টের ঘটনা বিশ্বে বাংলাদেশকে কলঙ্কিত করেছে’


৭ জুলাই ২০২০ ১১:২৫

ঢাকা: র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেছেন, করোনা পরীক্ষার নামে ভুয়া রিপোর্ট দিয়ে পৃথিবীর অন্য কোনো দেশ এই ইতিহাস তৈরি করেছে বলে আমার জানা নেই। আমার ধারণা একমাত্র বাংলাদেশেই এই সমস্ত কিছু লোক টেস্টের নামে আমাদের দেশকে কলঙ্কিত করেছে।

সোমবার (৬ জুলাই) উত্তরার রিজেন্ট হাসপাতালের নানা অনিয়মের বিরুদ্ধে অভিযান শেষে ব্রিফিংয়ে সাংবাদিকদের একথা বলেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ‘আমরা আশা করছি এই ধরণের অপরাধের কারণে তাদের মারাত্মক শাস্তি হবে। আমরা চাই না এই কোভিড-১৯ নিয়ে কেউ কোনো প্রতারণার আশ্রয় নিক। এ অপরাধের সঙ্গে এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান শাহেদ, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদসহ বেশকিছু কর্মকর্তা জড়িত রয়েছেন।’

অভিযানে আটজনকে আটক করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘তাদেরসহ জড়িত প্রত্যেকের বিরুদ্ধে নিয়মিত ধারায় মামলা করা হবে। তাদের প্রত্যেককে আইনের আওতায় নিয়ে আসব।’

এর আগে, রাজধানীর রিজেন্ট হাসপাতালে অভিযানে করোনা পরীক্ষার ভুয়া সনদ দেওয়া হতো বলে প্রমাণ পেয়েছে র‍্যাব। উত্তরা ও মিরপুরের রিজেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে কমপক্ষে ৮ জনকে আটক করে র‍্যাবের মোবাইল কোর্ট। হাসপাতালটি নমুনা পরীক্ষা না করেই কোভিড-১৯ ‘পজিটিভ’ ও ‘নেগেটিভ’ সনদ দিতো বলে জানান সারওয়ার আলম।

উল্লেখ্য, ২১ মার্চ স্বাস্থ্য অধিদফতরে সরকারের সঙ্গে কোভিড-১৯ চিকিৎসা দেওয়ার বিষয়ে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে রিজেন্ট হাসপাতাল। এরপর থেকে নানা রকম অভিযোগ আসছিল হাসপাতালটির বিরুদ্ধে।

সম্প্রতি ওভাল গ্রুপের জেকেজি হেলথকেয়ার নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধেও নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার নানা রকম প্রমাণ পাওয়া যায়।

আরও পড়ুন:
পরীক্ষা ছাড়াই করোনার রিপোর্ট দিত রিজেন্ট হাসপাতাল
কোভিড চিকিৎসা নিয়ে প্রতারণা: রিজেন্ট হাসপাতালে র‌্যাবের হানা
মেয়াদোত্তীর্ণ লাইসেন্স নিয়েই রিজেন্ট হাসপাতালে করোনা চিকিৎসা! 

করোনা পরীক্ষা ভুয়া রিপোর্ট র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর