Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজাহান সিরাজের মৃত্যুতে বঙ্গবীরের শোক


১৪ জুলাই ২০২০ ২০:৩৮

ঢাকা: স্বাধীনতার ইশতেহার পাঠক, স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের অন্যতম নেতা, মুক্তিসংগ্রামের বীর সিপাহসালার শাহজাহান সিরাজের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম) ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান (বীর প্রতীক)।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকালে গণমাধ্যমে পাঠানো কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম সম্পাদক প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকীর সই করা শোক বার্তায় তারা এ শোক জানান।

বিজ্ঞাপন

শাহজাহান সিরাজ আর নেই

সংগ্রামী নেতা শাহজাহান সিরাজের স্মৃতিচারণ করে বঙ্গবীর বলেন, ‘পাকিস্তানি সামরিক শাসকদের রক্তচক্ষু উপেক্ষা করে ১৯৭১ সালের ৩ মার্চ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে শাজাহান সিরাজ স্বাধীনতার ইশতেহার পাঠ করার মাধ্যমে যে ঐতিহাসিক ভূমিকা রেখেছিলেন তা এই দেশ, মানচিত্র আর পতাকা যতদিন থাকবে ততদিন স্মরণীয় হয়ে থাকবে।’

মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম ও হাবিবুর রহমান বীর প্রতীক।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী ও বিএনপির সাবেক কেন্দ্রীয় নেতা শাহজাহান সিরাজ মারা ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন।  শাহজাহান সিরাজের শারীরিক অবস্থা অনেকদিন থেকেই সংকটাপন্ন ছিল। মঙ্গলবার (১৪ জুলাই) বিকেল ৩টা ৩০ মিনিটে রাজধানীর এভার কেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

শোক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর