Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর্থিক সংকটের কথা বলে ঠাকুরগাঁওয়ের ৯ শিক্ষক-কর্মচারীকে অব্যাহতি


১৭ জুলাই ২০২০ ১১:৫২

ঠাকুরগাঁও: করোনাকালে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া উচ্চ বিদ্যালয়ের ৭ খন্ডকালীন শিক্ষক ও ২ অফিস সহকারিকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আর্থিক সংকটের কারণে শিক্ষক ও কর্মচারীদের অব্যাহতি দেয়া হয়েছে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। এদিকে, করোনা পরিস্থিতিতে হঠাৎ করে চাকরি হারিয়ে বিপাকে পড়েছেন শিক্ষক ও কর্মচারীরা।

বুধবার (১৫ জুলাই) স্কুল ম্যানেজিং কমিটির সিদ্ধান্তে বিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষক কর্মচারীদের অব্যাহতি দেন। বৃহস্পতিবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

ক্ষতিগ্রস্ত শিক্ষক কর্মচারীরা হলেন— সাবেক প্রধান শিক্ষক গোলাম হাফেজ, খন্ডকালীন শিক্ষক হোসেন আলী, আছমা কুলসুম, আরিফ হোসেন, ইন্দ্রজিৎ রায়, আন্ধাজুমান আরা বেগম ও মুক্তারুল ইসলাম। অফিস সহায়ক আবুল কাশেম ও মন্ডল।

রুহিয়া উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত ৫টি ক্লাসে শিক্ষার্থীর সংখ্যা প্রায় ১৫’শ। প্রধান শিক্ষকসহ নিয়মিত শিক্ষক রয়েছেন মাত্র ১৮ জন। শিক্ষার মান উন্নয়নে বিদ্যালয় কর্তৃপক্ষ সাবেক প্রধান শিক্ষক গোলাম হাফেজসহ ৭জনকে খন্ডকালীন শিক্ষক ও ২জন অফিস সহকারি নিয়োগ দেন।

খন্ডকালীন শিক্ষক হোসেন আলী বলেন, ‘করোনাকালে সরকার যেখানে বিভিন্ন শ্রেনী-পেশার মানুষকে প্রণোদনা দিয়ে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছে, সেখানে রুহিয়া উচ্চ বিদ্যালয় চাকরি থেকে অব্যাহতি দিয়ে বিধি লঙ্ঘন করেছে।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান জানান, ৭জন খন্ডকালীন শিক্ষক  ও ২জন অফিস সহকারির পেছনে প্রতিমাসে ৫৪ হাজার ৫০০’শ টাকা ব্যয় নির্বাহ করতে হয়। করোনার কারণে যেহেতু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ,  ক্লাস নেওয়া যাচ্ছে না, ফলে বেতন দেয়ার কোন উৎস নেই। তাই ম্যানেজিং কমিটির সিদ্ধান্তক্রমে তাদেরকে চাকুরি হতে অব্যাহতি দেয়া হয়েছে। পরবর্তীতে শিক্ষা কার্যক্রম শুরু হলে তাদের পুনরায় নিয়োগ দেয়া হতে পারে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

৯ শিক্ষক-কর্মচারী চাকরিচ্যুত ঠাকুরগাঁও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর