Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন পেলেন মেজর সিনহার সঙ্গী সিফাত


১০ আগস্ট ২০২০ ১২:০১

ঢাকা: কক্সবাজারের টেকনাফে শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সেনা সিনহা মো. রাশেদ খান নিহতের সময় তার সঙ্গে থাকা তথ্যচিত্র নির্মাণকারী ও ঘটনার প্রত্যক্ষদর্শী স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থী সাহেদুল ইসলাম সিফাত জামিন পেয়েছেন।

সোমবার (১০ আগস্ট) কক্সবাজারের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তামান্না ফারাহ শুনানি শেষে সিফাতের জামিন দেন। একইসঙ্গে সিফাত ও শিপ্রা দেবনাথের বিরুদ্ধে পুলিশের করা মামলার তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তরের নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সিফাতের সঙ্গে গ্রেফতার শিপ্রা দেবনাথ রোববার (৯ আগস্ট) জামিন পান। রামুর জ্যেষ্ঠ বিচারিক দেলোয়ার হোসেন তাকে জামিন দিয়েছিলেন।

ঈদের আগের দিন ৩১ জুলাই (শুক্রবার) রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সিনহা মো. রাশেদ। তথ্য চিত্র নির্মাণের জন্য সিনহা তার সঙ্গী শিপ্রা ও সিফাতকে নিয়ে কক্সবাজার গিয়েছিলেন।

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী সিফাত ও শিপ্রা।

পুলিশের অভিযোগ, সিনহা তার পরিচয় দিয়ে তল্লাশিতে বাধা দেন। পরে পিস্তল তাক করলে আত্মরক্ষার্থে পুলিশ তাকে গুলি করে। পুলিশ সেদিন ঘটনাস্থল থেকেই সিফাতকে গ্রেফতার করে। এরপর নীলিমা রিসোর্ট থেকে শিপ্রাকে গ্রেফতার করা হয়।

সিনহা নিহতের ঘটনায় এবং গাড়ি থেকে মাদক উদ্ধারের অভিযোগে টেকনাফ থানায় দুটি মামলা করে পুলিশ। ওই মামলায় সিনহা এবং তার সঙ্গে থাকা সিফাতকে আসামি করা হয়। আর নীলিমা রিসোর্ট থেকে শিপ্রাকে গ্রেফতার করার সময় মাদক পাওয়া যায় অভিযোগ করে তার বিরুদ্ধে রামু থানায় মামলা করা হয়।

বিজ্ঞাপন

তবে এ ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করে।

এ ছাড়া গত ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজারের টেকনাফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পরিদর্শক লিয়াকত আলী ও ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলায় সাত আসামি আত্মসর্ম্পণ করলে তাদের রিমান্ডে পাঠানো হয়।

আদালতে মামলার তদন্তকারী সংস্থা প্রত্যেক আসামির বিরুদ্ধে ১০ দিন করে রিমান্ডের আবেদন করলে বিচারক পরিদর্শক লিয়াকত, ওসি প্রদীপ এবং এসআই দুলাল রক্ষিতকে ৭ দিন করে রিমান্ড মঞ্জুর এবং ৪ আসামিকে দুই দিন করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। এ ছাড়া অনুপস্থিত থাকা বাকি ২ জন আসামিকে পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

আরও পড়ুন

‘মেজর সিনহা নিহতের ঘটনা দুঃখজনক, জড়িত কেউ ছাড় পাবে না’
মেজর সিনহা নিহতের ঘটনায় টেকনাফের ওসি প্রত্যাহার
মেজর সিনহার মাকে টেলিফোন, বিচারের আশ্বাস প্রধানমন্ত্রীর
পুলিশের গুলিতে মেজর সিনহার মৃত্যু: আরও ‘শক্তিশালী’ তদন্ত কমিটি
‘সিনহার মৃত্যুকে ইস্যু করে সরকার হঠানোর স্বপ্ন দেখছে কেউ কেউ’
‘সিনহা নিহতের ঘটনায় সেনাবাহিনী-পুলিশের সম্পর্কে চিড় ধরবে না’
সিনহা হত্যা মামলা: ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত কারাগারে
সিনহা নিহতের ঘটনা বিচ্ছিন্ন নয়, ক্রসফায়ার বিকাশের উদাহরণ: টিআইবি
৩ মাসের মধ্যে সিনহা হত্যার বিচার ও দোষীদের ফাঁসি চায় রাওয়া

টপ নিউজ মেজর সিনহা সিফাত

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর