বিজ্ঞাপন

‘সিনহার মৃত্যুকে ইস্যু করে সরকার হঠানোর স্বপ্ন দেখছে কেউ কেউ’

August 7, 2020 | 2:26 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের পুলিশের গুলিতে নিহত হওয়ার ঘটনাকে কেউ কেউ সরকার পতনের ‘ইস্যু’ করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে শেখ হাসিনা সরকারের শেকড় এ দেশের মাটির অনেক গভীরে প্রোথিত জানিয়ে তিনি এ-ও বলেছেন, গুজব রটিয়ে কিংবা অপপ্রচার চালিয়ে সরকারকে হঠানো যাবে না।

বিজ্ঞাপন

শুক্রবার (৭ আগস্ট) সকালে সড়ক ও জনপথ অধিদফতরের খুলনা সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। নিয়মিত আলোচনার অংশ হিসেবে নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে মতবিনিময় সভায় যুক্ত হন সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত এই মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, আপনারা জানেন একটি অশুভ চক্র নানা ইস্যুতে গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত। সাবেক সেনা সদস্য মেজর রাশেদের মর্মান্তিক ঘটনা ঘিরে কেউ কেউ দুই বাহিনীর মধ্যে উসাকানি দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। জনগণ এসব অপচেষ্টা বিষয়ে সচেতন রয়েছে।

তিনি বলেন, এ ধরনের ঘটনাকে ইস্যু করে সরকার হঠানোর মতো দিবাস্বপ্ন দেখছে কেউ কেউ। কিন্তু শেখ হাসিনা সরকারের শেকড় এ দেশের মাটির অনেক গভীরে প্রোথিত। গুজব রটিয়ে, অপপ্রচার চালিয়ে কোনো লাভ হবে না। আপনারা দেখেছেন, এ বিষয়ে সরকার অত্যন্ত আন্তরিক। এরই মধ্য আইনি প্রক্রিয়া শুরু হয়েছে, তদন্ত শুরু হয়েছে। অনেকে গ্রেফতার হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদ্ঘাটন হবে।

বিজ্ঞাপন

গুজব রটনাকারী এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে দেশ-বিদেশে সংশ্লিষ্টদের সতর্ক থাকার অনুরোধ করেন ওবায়দুল কাদের। বলেন, শেখ হাসিনা সরকার কারও হাতে ইস্যু তুলে দেবে না, তাৎক্ষণিক ব্যবস্থার মাধ্যমে বিষয়টি সুরাহা করা হচ্ছে।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন