Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের ছোট ভাই মারা গেছেন


১৬ আগস্ট ২০২০ ১৯:৪৯

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছোট ভাই রবার্ট ট্রাম্প মারা গেছেন। গুরুতর অসুস্থ রবার্ট ‘নিউইয়র্ক প্রেসবাইটেরিয়ান’ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। হোয়াইট হাউজ তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে। প্রেসিডেন্ট ট্রাম্পও ছোট ভাইয়ের মৃত্যুতে শোক জানিয়েছেন।

বিবিসির খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার (১৫ আগস্ট) মারা যান ৭১ বছর বয়সী রবার্ট। তবে তার শারীরিক অসুস্থতা কী ছিল, সে বিষয়ে কিছু জানানো হয়নি।

বিজ্ঞাপন

ডোনাল্ড ট্রাম্পের চেয়ে দুই বছরের ছোট রবার্ট ট্রাম্প ছিলেন পাঁচ ভাইবোনের মধ্যে সবার ছোট। তিনি হাসপাতালে ভর্তি হওয়ার পর শুক্রবার (১৪ আগস্ট) স্থানীয় সময় বিকেলে ছোট ভাইকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন ট্রাম্প। ভাইকে দেখে এসে তিনি সাংবাদিকদের বলেন, রবার্ট কঠিন সময় পার করছে।

ভাইয়ের মৃত্যুর পর বিবৃতিতে ট্রাম্প বলেন, অত্যন্ত ভারাক্রান্ত মন নিয়ে আমাকে জানাতে হচ্ছে যে আমার অসাধারণ ভাই রবার্ট আজ রাতে শান্তিপূর্ণভাবে বিদায় নিয়েছে। তার স্মৃতি আমার হৃদয়ে চির জাগরূক হয়ে থাকবে সে শুধু আমার ভাই ছিল না, সে ছিল আমার সবচেয়ে ভালো বন্ধু।

চাচার মৃত্যুতে শোক জানিয়ে ট্রাম্পের ছেলে এরিক টুইটে লিখেছেন, রবার্ট একজন আশ্চর্য মানুষ ছিলেন। তিনি ছিলেন শক্তিশালী ও দয়ালু এবং একইসঙ্গে নিজের বিশ্বাসের প্রতি বিশ্বস্ত। আমাদের পুরো পরিবার তার অভাব গভীরভাবে অনুভব করবে।

ট্রাম্প পরিবারের রিয়েল এস্টেট ব্যবসার দেখাশোনা করতেন রবার্ট। পারিবারিক ওই ব্যবসা খাতের প্রধান নির্বাহীও ছিলেন একটাসময়। শারীরিক অসুস্থতার কারণে নিজের সেই ভূমিকাকে চালিয়ে নিতে পারেননি তিনি। এর আগে গত জুনেও তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। ওই সময় এক সপ্তাহেরও বেশি সময় আইসিইউতে ভর্তি ছিলেন।

বিজ্ঞাপন

চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ট্রাম্পের ছোট ভাই ডোনাল্ড ট্রাম্প রবার্ট ট্রাম্প

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর