Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা দেখে মুক্তির সময় বৃদ্ধির সিদ্ধান্ত’


৩১ আগস্ট ২০২০ ২০:১০

ফাইল ছবি: আনিসুল হক

ঢাকা: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার স্বাস্থ্যের পরিস্থিতি নিয়ে পাঠানো চিঠিতে কী লেখা আছে তা বিবেচনা করে মুক্তির সময় বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, খালেদা জিয়ার পরিবার তার মুক্তির সময় বাড়াতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর আবেদন করেছে শুনেছি। আমার কাছে এখনো আসেনি। হাতে না পেয়ে কিছু বলা যাচ্ছে না।

সোমবার (৩১ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

আইনমন্ত্রী আরও বলেন, ‘খালেদা জিয়া জামিনে নেই। কোনো আদালত তাকে জামিন দেয়নি। গত মার্চ মাসে তার পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে একটি আবেদন করেছে। সে আবেদনে খালেদা জিয়ার চিকিৎসার জন্য কোনো নির্বাহী আদেশে যেন তাকে জেলখানা থেকে মুক্তি দেওয়া হয়। প্রধানমন্ত্রী মানবিক দিক চিন্তা করে আমাদের দিক নির্দেশনা দিয়েছিলেন ফৌজদারি কার্যবিধির ৪০১১ ধারায় খালেদা জিয়ার দণ্ডাদেশ স্থগিত করে তাকে ছয় মাসের মুক্তি দেইয়ার জন্য। গত ২৫ মার্চ থেকে সেই আদেশে তিনি মুক্তি পেয়েছেন।’

আইনমন্ত্রী আরও জানান, খালেদা জিয়ার পরিবারের পাঠানো আবেদন স্বরাষ্ট্রমন্ত্রী পেয়েছেন বলে জানিয়েছেন। আগামী ২৪ সেপ্টেম্বর তার মুক্তির ছয় মাস শেষ হবে। তারা সেটার সময় বাড়াতে চায়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চিঠি আমার কাছে আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছে। তবে তা এখনো আমার হাতে এসে পৌঁছায়নি। আগে সে আবেদন পড়ে দেখি তারপর সিদ্ধান্ত নেওয়ার বিষয় আসবে।

আনিসুল খালেদা জিয়া টপ নিউজ মুক্তি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর