Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিজিটাল আইনের মামলায় জামিনে মুক্ত ডিএসই পরিচালক মিনহাজ মান্নান


৮ সেপ্টেম্বর ২০২০ ২১:৪৮

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হওয়ার চার মাস পর জামিনে মুক্তি পেয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক ও বিএলআই সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ মান্নান ইমন।

সোমবার (৭ সেপ্টেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোর্শেদ আল মামুন ভূঁইয়া তার জামিন আবেদন মঞ্জুর করেন। জামিন আদেশ কারাগারে পৌঁছালে সোমবারই তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে বলে ডিএসই সূত্র নিশ্চিত করেছে।

সূত্র জানায়, ডিএসই‘র পরিচালক ও বিএলআই সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ মান্নান ইমনসহ ১১ জনের নামে রাজধানীর রমনা থানায় মামলা দায়ের করা হয়েছিল। রাষ্ট্রবিরোধী প্রচারের অভিযোগ ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৫(১)(খ), ৩১ ও ৩৫ ধারায় মামলা দায়েরের পর গত ৬ মে তাকে রাজধানীর বনানী থেকে গ্রেফতার করা হয়। পরদিন ৭ মে সকালে তাকে আদালতে পাঠানো হলে তার জামিন আবেদন নামঞ্জুর করে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সূত্র জানায়, ওই মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ভূঁইয়া ও ব্যবসায়ী মুশতাককেও গেফতার করা হয়। মামলার বাকি আসামিরা হলেন— আসিফ মহিউদ্দিন, তাসনিম খলিল, সায়ের জুলকারনাইন, আসিফ ইমরান, স্বপন ওয়াহিদ, সাহেদ আলম ও ফিলিপ শুমাখার। আসামিদের মধ্যে ব্লগার আসিফ মহিউদ্দিন জার্মানিতে ও সাংবাদিক তাসনিম খলিল থাকেন সুইডেনে।

মামলার অভিযোগে আসামিদের বিরুদ্ধে ফেসবুক ব্যবহার করে জাতির জনক, মুক্তিযুদ্ধ ও করোনাভাইরাস সম্পর্কে গুজব ছড়ানো এবং রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে অপপ্রচার চালিয়ে অস্থিরতা ও বিশৃঙ্খলা তৈরির পাঁয়তারার অভিযোগ আনা হয়। ফেসবুকে একটি পেজ থেকে ক্রমাগত এমন পোস্ট দেওয়ার অভিযোগও করা হয়। রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্নকারী ওই পেজের সঙ্গে সংশ্লিষ্ট বলে অভিযোগ আনা হয় কিশোর, মুশতাক ও দিদারুলের বিরুদ্ধে। এছাড়া হোয়াটসঅ্যাপ ও ফেসবুক মেসেঞ্জারে কিশোর ও মুশতাকের সঙ্গে তাসনিম খলিল, সায়ের জুলকারনাইন, শাহেদ আলম, আসিফ মহিউদ্দিনের ‘ষড়যন্ত্রমূলক চ্যাটিংয়ের প্রমাণ’ পাওয়ারও দাবি করা হয়।

জামিনে মুক্ত ডিএসই পরিচালক ডিজিটাল আইনে মামলা ডিজিটাল সিকিউরিটি আইন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর