Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম


২৮ সেপ্টেম্বর ২০২০ ১৬:১৬

ঢাকা: মীরপুর বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়েছে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে। বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান ও বীরশ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমানের সমাধিস্থলের পাশেই তাকে সমাহিত করা হয়।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে তাকে সমাহিত করা হয়। এ সময় আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, হাইকোর্ট বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি জাহিদ সারওয়ার কাজল, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিকসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এছাড়া ছেলে সুমন মাহবুব ও মেয়ে শিশির কনাসহ আত্মীয় স্বজনেরা উপস্থিত ছিলেন।

এর আগে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে তার জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে তার মরদেহে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আইনমন্ত্রী আনিসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, পুলিশের মহাপরিদর্শক (আইজি) বেনজীর আহমেদ প্রমুখ ফুল দিয়ে শ্রদ্ধা জানান। অ্যাটর্নি জেনারেলের কার্যালয়, ল’ রিপোর্টার্স ফোরামসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

এরপর মাহবুবে আলমের মরদেহ মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে নিয়ে যাওয়া হয়।

গতকাল রোববার (২৭ সেপ্টেম্বর) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ইন্তেকাল করেন।

অ্যাটর্নি জেনারেল কবরস্থান টপ নিউজ বুদ্ধিজীবী সমাহিত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর