Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩৮তম বিসিএস থেকে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ


২০ অক্টোবর ২০২০ ২২:১১

ঢাকা: ৩৮তম বিসিএস’র চূড়ান্ত ফলাফলে উত্তীর্ণ নন-ক্যাডারদের মধ্য থেকে ৫৪১ জনকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। মঙ্গলবার (২০ অক্টোবর) পিএসসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ স্বল্পতার কারণে ৬ হাজার ১৭৩ জন ক্যাডার পদে নিয়োগের সুপারিশ পাননি। তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য ৫ হাজার ৩২ জন কমিশনে আবেদন করেন। এদের মধ্য থেকে ৫৪১ জনের বিষয়ে সুপারিশ করেছে পিএসসি।

এদের মধ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে সমাজসেবা অধিদফতরের সমাজসেবা কর্মকর্তা পদে ১১১ জন, কৃষি মন্ত্রণালয়ের অধীনে মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট পদে ৬২ জন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সরকারি কর্মচারী হাসপাতালের মেডিকেল অফিসার পদে ৩৩ জন, শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের শিক্ষা প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী (পুর) পদে ৮৫ জন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে স্বাস্থ্য সেবা বিভাগের ওষুধ প্রশাসন অধিদফতরের ওসুধ তত্ত্বাবধায়ক পদে ১৯ জনসহ ৫৩ ক্যাটাগরিতে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

৩৮তম বিসিএস নন-ক্যাডার পিএসসি সরকারি কর্ম কমিশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর