Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোয়াখালীর হাতিয়ায় গৃহবধূ ধর্ষণ: আসামির যাবজ্জীবন কারাদণ্ড


২৮ অক্টোবর ২০২০ ১৬:১২

নোয়াখালী: নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার বুড়িরচর ইউনিয়নের শূণ্যেরচর বেড়িবাঁধে গৃহবধূ (২১) ধর্ষণ মামলায় অভিযুক্তকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিকে ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো দুই বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় নোয়াখালী নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোহাম্মদ সামস্ উদ্দিন খালেক আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

বিজ্ঞাপন

দণ্ডপ্রাপ্ত আসামি মো. ইব্রাহীম (৫০) শূণ্যেরচর গ্রামের মুজিবর রহমানের বাড়ির আবদুল হাইয়ের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৪ সালের ১১ এপ্রিল রাত ৮টার দিকে শূণ্যেরচর বেড়িবাঁধের ওপর গৃহবধূর ঘরে ঢুকে ধর্ষণ করে ধর্ষক মো. ইব্রাহীম। এ ঘটনায় বাদী হয়ে হাতিয়া থানায় মো. ইব্রাহীমের বিরুদ্ধে ১২ এপ্রিল ধর্ষণ মামলা দায়ের করেন ওই গৃহবধূ। নারী শিশু নির্যাতন দমন ২০০০- ৯এর ১ ধারায় আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ২ বছরের সশ্রম কারাদণ্ড দেয়। এ মামলায় চিকিৎসকসহ ১১ জনের স্বাক্ষ্য প্রমাণ শেষে এ রায় ঘোষণা করেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট মর্জুজা আলী পাটোয়ারী। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুর রহমান, অ্যাডভোকেট আবু সাঈদ নোমান ও অ্যাডভোকেট মোসলেউদ্দিন।

গৃহবধূ ধর্ষণ নোয়াখালী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর