Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শওকত আলীর মৃত্যুতে চিফ হুইপের শোক


১৬ নভেম্বর ২০২০ ১৭:০৩

ঢাকা: বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার, ঐতিহাসিক আগরতলা মামলার অন্যতম অভিযুক্ত বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলীর মৃত্যুতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি।

আজ সোমবার (১৬ নভেম্বর) সম্মিলিত সামরিক হাসপাতালে সকাল ৯.৩০ মিনিটে ইন্তেকাল করেন শওকত আলী।

শোকবার্তায় চিফ হুইপ বলেন, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলীর মৃত্যু জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। তার মৃত্যুতে জাতি একজন প্রকৃত দেশপ্রেমিককে হারিয়েছে। বাঙালি জাতি এই বীর সন্তানকে দেশের প্রতি তার অসামান্য অবদানের জন্য শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

১৯৬৯ সালে বঙ্গবন্ধুসহ যে ৩৫ জনের বিরুদ্ধে আগরতলা মামলা হয়েছিল, তাদের মাঝে শওকত আলীকে অন্যতম আসামি করা হয়। রেড ক্রিসেন্ট সোসাইটি ও বাংলা একাডেমির আজীবন সদস্য ছিলেন কর্নেল (অব.) শওকত আলী। কয়েকটি অসাধরণ বইয়ের রচয়িতা তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য ‘সত্য মামলা আগরতলা’, ‘কারাগারের ডায়েরি’ এবং ‘গণপরিষদ থেকে নবম সংসদ’।

শোকবার্তায় চিফ হুইপ ও আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি নূর-ই- আলম চৌধুরী এমপি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

চিফ হুইপ শওকত আলী


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর