Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন


২২ নভেম্বর ২০২০ ১৮:১৪

ইবি: পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা ওড়ানো, বৃক্ষরোপণ, কেককাটা, দোয়া মাহফিল ও ওয়েবিনারে আলোচনাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে এদিন সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন প্রাঙ্গনে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।

রোববার (২১ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন। অনুষ্ঠানে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে উপাচার্যের নেতৃত্বে বেলুন ও পায়রা ওড়ানো হয় এবং ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ক্যাম্পাসে ৪২টি ফলজ ও ওষধি বৃক্ষের চারা রোপণ করা হয়।

বৃক্ষরোপণ শেষে বেলা সাড়ে ১১টায় প্রশাসন ভবনের সভাকক্ষে কেক কাটা হয়। পরে বাদ যোহর ক্যাম্পাসস্থ কেন্দ্রীয় মসজিদে বিশ্ববিদ্যালয়ে সমৃদ্ধি ও সার্বিক মঙ্গল কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়

এদিকে, সকাল সাড়ে ১০টায় হল প্রভোস্টরা নিজ নিজ হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন।

৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী ইসলামী বিশ্ববিদ্যালয় দোয়া মাহফিল


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর