Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘন কুয়াশায় বন্ধ চলাচল, মাঝ পদ্মায় আটকে আছে ৪টি ফেরি


৮ ডিসেম্বর ২০২০ ০৯:২৭

ঘন কুয়াশার কারণে সোমবার (৭ ডিসেম্বর) রাত ১১টা থেকে বন্ধ রাখা হয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল। রাতভর মাঝ নদীতে আটকে রয়েছে ৪টি ফেরি। পাটুরিয়া ঘাটে ফেরি পারাপারের অপেক্ষায় আটকে আছে প্রায় ৪০০ যানবাহন। এতে দুর্ভোগে পড়েছেন হাজারো যাত্রী।

দুর্ঘটনা এড়াতে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে। একই অবস্থা শিমুলিয়া ঘাটেও। মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাত ১২টার পর থেকে ফেরি চলাচল বন্ধের তথ্য নিশ্চিত করেছেন শিমুলিয়া ঘাটের বিআইডাব্লিউটিসি’র ব্যবস্থাপক সাফায়েত আহমেদ।

তিনি জানান, মধ্যরাতে হঠাৎ মাঝ পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে গেছে। ফলে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে আসায় দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। মাঝ পদ্মায় চারটি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে নোঙর করে আছে। কুয়াশার ঘনত্ব কমে আসলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে।

বিআইডব্লিউটিসি আরিচা অফিসের ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, গতকাল সন্ধ্যার পর থেকে পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকে। ফলে ফেরির মার্কিং বাতির আলো অষ্পষ্ট হয়ে আসায় ঘাট কর্তৃপক্ষ দুর্ঘটনা এড়াতে রাত ১১টায় ফেরি চলাচল বন্ধ করে দেয়। রাতের নৈশ কোচসহ বাস-ট্রাক মিলে প্রায় ৪০০ যানবাহন পারাপারের অপেক্ষায় পাটুরিয়া ঘাটে আটকে পড়েছে। মাঝনদীতে আটকে আছে ৪টি ফেরি।

ঘন কুয়াশা পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি ফেরি চলাচল ফেরি পারাপার হাজারো যাত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর