Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএসএমএমইউ’র নতুন ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া


১৬ মার্চ ২০১৮ ২০:২১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। বর্তমানে তিনি এই বিশ্ববিদ্যালয়ের নিউরো সার্জারি বিভাগের চেয়ারম্যান এবং সার্জারি অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন।

রাষ্ট্রপতির নির্দেশক্রমে গতকাল বৃহস্পতিবার (১৫ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ে থেকে নিয়োগ সংক্রান্ত এ আদেশ জারি হয়, জানান বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন-এর (বিসিপিএস) সভাপতি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

বিএসএমএমইউ সূত্রে জানা যায়, আগামী ২৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের বর্তমান অধ্যাপক ডা. কামরুল হাসান খানের নিয়োগের মেয়াদ শেষ হবে। আর তারপর দিনই বর্তমান ভিসির স্থলাভিষিক্ত হবেন নতুন নিয়োগ পাওয়া এই নিউরা সার্জন। আগামী তিন বছরের জন্য তাকে এই নিয়োগ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া সারবাংলার কাছে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, আগামী ১০ জুলাই তিনি নিউরো সার্জারি বিভাগের চেয়াম্যানের পদ ছেড়ে দেবেন। আর নতুন পদে যোগ দেওয়ার পর বিশ্ববিদ্যালয়ে মানসম্পন্ন শিক্ষক ও চিকিৎসক তৈরির বিষয়ে আরও বেশি মনোযোগ দেবেন। মনোযোগ দেবেন গবেষণা দিকেও।

সারাবাংলা/জেএ/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর