Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্ক পরা ও হাত ধোয়াই ভরসা


২৮ ডিসেম্বর ২০২০ ১২:৪২

ঢাকা: ‘সকলে মাস্ক পরি, করোনা জয় করি’ স্লোগানে রাজধানীর বিভিন্ন স্পটে একযোগে মাস্ক বিতরণ কর্মসূচি পরিচালনা করছে বাংলাদেশ স্কাউট। বুয়েট শিক্ষক সমিতি ও বুয়েট প্রাক্তণ ছাত্র সমিতির উদ্যোগে এবং গাজী গ্রুপের সার্বিক সহযোগিতায় মাস্ক বিতরণ কর্মসূচি পরিচালিত হচ্ছে।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালে গুলিস্তানে জিপিও‘র সামনে কর্মসূচি শুরু করে বাংলাদেশ স্কাউট। ছয় সদস্য স্কাউট দলের নেতৃত্ব দিচ্ছেন কসমস ওপেন স্কাউট গ্রুপ ঢাকার সভাপতি রেজাউল রহমান সিনহা। তার সঙ্গে আছেন রোভার স্কাউট লিডার সেলিনুর আক্তার, রোভার স্কাউট ফারজানা, তানজিলা আক্তার আশা, মিথিলা ও আলিফ।

গুলিস্তানে মাস্ক বিতরণের সময় রেজাউল রহমান সিনহা বলেন, ‘করোনা ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্ক পরা ও ভালোভাবে সাবান দিয়ে হাত ধোয়াই ভরসা। শুধুমাত্র মাস্ক ব্যবহার করলে ৯৮ ভাগ করোনা প্রতিরোধ করা যায়।

তিনি আরও বলেন, ‘আমরা প্রত্যেকেই জানি বর্তমানে করোনার দ্বিতীয় টেউ চলছে। এই অবস্থায় সাধারণ জনগণকে সচেতন করা ও মাস্ক পরতে উদ্বুদ্ধ করা হচ্ছে।

গাজী গ্রুপ ও বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ‘তাদের পৃষ্ঠপোষকতায় রোভার স্কাউটরা এই কার্যক্রমে অংশগ্রহণ করতে পেরে খুবই আনন্দিত।’

তিনি জানান, আজ জিরো পয়েন্টে দুই হাজার মাস্ক বিতরণ করা হবে। সকাল ১০টা থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। মাস্ক শেষ না হওয়া পর্যন্ত চলবে।

গাজী গ্রুপ টপ নিউজ মাস্ক বিতরণ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর