Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুশীল-নন্দনের নেতৃত্বে রাঙামাটিতে পাল্টা প্রেসক্লাব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ জানুয়ারি ২০২১ ২২:০৩

রাঙামাটি: দীর্ঘ দুই দশকের ‘অচলায়তন’ ভেঙে রাঙামাটি প্রেসক্লাবে নতুন সাত সদস্য অন্তর্ভুক্তকরণের ২০ দিনের মাথায় পাল্টা প্রেসক্লাব গঠন করেছে জেলায় কর্মরত সাংবাদিকদের একাংশ। পূর্বের রাঙামাটি প্রেসক্লাবকে ‘কতিপয় ব্যক্তির প্রতিনিধিত্বকারী’ ও ‘মূলধারায় পেশাদার সাংবাদিকদের কোনো সম্পৃক্ততা নেই’ দাবি করে পাল্টা প্রেসক্লাব গঠন করা হয়।

নবগঠিত ‘রাঙামাটি প্রেসক্লাব’র কার্যকরী কমিটিতে দৈনিক যুগান্তরের রাঙামাটি প্রতিনিধি সুশীল প্রসাদ চাকমাকে সভাপতি, বাংলাভিশনের রাঙামাটি প্রতিনিধি নন্দন দেবনাথকে সাধারণ সম্পাদক এবং চ্যানেল টুয়েন্টিফোরের রাঙামাটি প্রতিনিধি জিয়াউল হককে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (৩০ জানুয়ারি) দুপুরে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে ২৫ সদস্য বিশিষ্ট রাঙামাটি প্রেসক্লাবের পাল্টা কমিটির আত্মপ্রকাশ করা হয়। একইসাথে ৩৮ সদস্যের সাধারণ পরিষদও গঠন করা হয়েছে।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে নবগঠিত রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সুশীল প্রসাদ চাকমা লিখিত বক্তব্যে বলেন, ‘জেলায় কর্মরত ৩৮ জন পেশাদার সাংবাদিকদের নিয়ে ২৫ জনের কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। এ প্রেসক্লাবে দেশের মূলধারার গণমাধ্যম ১৮টি টেলিভিশন চ্যানেল, বাংলাদেশ বেতার ও ৩৯টি জাতীয় ও স্থানীয় পত্রিকায় কর্মরত সাংবাদিক ও সম্পাদকরা রয়েছেন।’

লিখিত বক্তব্যে সুশীল প্রসাদ চাকমা অভিযোগ করেন, ‘দৈনিক পূর্বকোণের রাঙামাটি প্রতিনিধি সাখাওয়াত হোসেন রুবেল ও দৈনিক সংগ্রামের রাঙামাটি প্রতিনিধি আনোয়ার আল হকের নেতৃত্বে একটি প্রেসক্লাব কমিটি ছিল। প্রকৃতপক্ষে সে প্রতিষ্ঠানটি নামে প্রেসক্লাব হলেও এটি সাংবাদিকদের প্রতিনিধিত্ব করত না। তারা কতিপয় ব্যক্তির প্রতিনিধিত্ব করে। তথাগঠিত প্রেসক্লাবের সঙ্গে মূলধারার গণমাধ্যমগুলোর রাঙামাটিতে কর্মরত প্রকৃত পেশাদার সাংবাদিকদের কোনো সম্পৃক্ততা নেই।’

বিজ্ঞাপন

সুশীল বলেন, ‘নবগঠিত রাঙামাটি প্রেসক্লাবটি দেশের মূলধারার গণমাধ্যম ও রাঙামাটির পেশাদার সাংবাদিকদের প্রতিনিধিত্ব করবে।’

এদিকে পাল্টা ‘রাঙামাটি প্রেসক্লাব’ গঠন প্রসঙ্গে জানতে চাইলে রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল ‘আপাতত কোনো মন্তব্য’ করতে রাজি হননি।

উল্লেখ্য, ১৩ সদস্য বিশিষ্ট রাঙামাটি প্রেসক্লাবে সম্প্রতি ৭ জন প্রাথমিক সদস্য অন্তর্ভুক্ত করা হয়; যারা এক বছর পর রাঙামাটি প্রেসক্লাবের পূর্ণ সদস্য হবেন। এরইমধ্য দিয়ে রাঙামাটি প্রেসক্লাবের বর্তমানে সদস্য সংখ্যা ২০ জন। দুই দশক পর রাঙামাটি প্রেসক্লাবে এত কম সংখ্যক সদস্যকে অন্তর্ভুক্তকরণ নিয়েও সাংবাদিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়।

সারাবাংলা/এমও

পাল্টা প্রেসক্লাব প্রেসক্লাব রাঙামাটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর