Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোম্পানিগঞ্জে কাদের মির্জার ডাকে হরতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ ফেব্রুয়ারি ২০২১ ০৯:১৮

নোয়াখালী: কোম্পানীগঞ্জ উপজেলায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আব্দুল কাদের মির্জার ডাকে শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ছয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হরতাল পালিত হয়েছে। নোয়াখালী ও ফেনীর দুই সংসদ সদস্যের অপরাজনীতি বন্ধে ব্যবস্থা এবং নোয়াখালীর ডিসি, এসপি, কোম্পানীগঞ্জ থানার ওসি ও পরিদর্শক তদন্তকে প্রত্যাহারের দাবিতে সকাল-সন্ধ্যা এই হরতাল ডাকা হলেও ডিগ্রি পরীক্ষার কারণে দুপুর ১২টা পর্যন্ত করা হয়।

বিজ্ঞাপন

শুক্রবার রাত সাড়ে নয়টায় বসুরহাট পৌরসভার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন আব্দুল কাদের মির্জা।

এর আগে গতকাল জেলার কোম্পানিগঞ্জ উপজেলার চাপরাশিরহাট বাজারের তরকারি বাজারের সামনে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে তিনজন গুলিবিদ্ধসহ ৩৫ জন আহত হন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ‘অবৈধভাবে’ কোম্পানিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দিলে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে বিরোধ স্পষ্ট হয়ে ওঠে। সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে চরফকিরা ইউনিয়নের চাপরাশির হাটবাজারে পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার বিকালে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ডাক দেন। পরে বাদলের অনুসারীরা চাপরাশির হাট বাজারে মিছিল করতে গেলে কাদের মির্জার সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। মিছিল দু’টি বাজার ঘোরার সময় তরকারি বাজারের সামনে মুখোমুখি হলে, কর্মী-সমর্থকদের মাঝে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় প্রায় তিনজন গুলিবিদ্ধসহ ৩৫ জন নেতাকর্মী আহত হন।

কোম্পানিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি জানান, খবর পেয়ে কোম্পানিগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে এসে দুই পক্ষকে থামানোর চেষ্টা করে। কিন্তু ব্যর্থ হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ৭/৮ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে।

সারাবাংলা/এএম

আব্দুল কাদের মির্জা কোম্পানীগঞ্জ টপ নিউজ নোয়াখালী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর