Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যু

সারাবাংলা ডেস্ক
২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৯:০৪

দেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে সিলেটে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৭ জন এবং বগুড়ায় পৃথক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া বরিশালে তিন জন, ময়মনসিংহে দুই জন, চুয়াডাঙ্গায় ভ্যান চালক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিভিন্ন সময়ে এসব দুর্ঘটনা ঘটে। বিভিন্ন জেলা থেকে সারাবাংলা’র ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টদের পাঠানো প্রতিবেদন—

বিজ্ঞাপন

সিলেট
জেলার দক্ষিণ সুরমা থানার রশিদপুরে লন্ডন এক্সপ্রেস ও এনা পরিবহনের দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে সাত জন নিহত হয়েছেন। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) ভোরে এই দুর্ঘটনা ঘটে। আহতদের আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় হতাহতদের সংখ্যা আরও বাড়তে পারে।

বগুড়া
বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫টায় ঢাকা-বগুড়া মহাসড়কে বাসের ধাক্কায় সিএনজি অটোরিক্সার ৪ যাত্রী নিহত হয়। একইদিন, দুপুরে বগুড়া-নওগাঁ সড়কের তিষীগাড়িতে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন।

শেরপুর হাইওয়ে পুলিশ ক্যাম্প ইনচার্জ এ কে এম বানিউল আনাম জানান, বাসটি জব্দ করা হয়েছে। নিহতদের লাশগুলো নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

একইদিন দুপুরে বগুড়া-নওগাঁ সড়কের তিষীগাড়িতে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের মোড়গ্রামের আব্দুল কাদেরের ছেলে ইজিবাইক চালক আব্দুর রউফ রাসেল (৩৩) ও যাত্রী একই ইউনিয়নের বেলোহালী গ্রামের ফজলুর রহমানের ছেলে সমাজসেবা ডেকোরেটরের মালিক মুক্তার হোসেন (৩৭)।

বিজ্ঞাপন

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আলী সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘কোনো অভিযোগ না পেলে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।’

বরিশাল
বরিশালে সড়ক দুর্ঘটনায় শরীফ শেখ (২০) ও মো. আলামিন (২১) নামে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তারা দু’জনেই জুমার নামাজ পড়ার উদ্দেশে চরমোনাই’র মাহফিলে যাচ্ছিলেন।

নিহত শরীফ শেখ ফরিদপুর জেলার ভাঙা থানার আলগী এলাকার সিরাজ শেখের ছেলে এবং আলামিন একই এলাকার মো. ইউনুসের ছেলে।

কোতয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান জানান, দুর্ঘটনার পরপরই ট্রাক চালক ইয়ার উদ্দিন ও হেলপার রেজাউল করিমকে পুলিশ আটক করে। ঘাতক ট্রাক ও দুর্ঘটনা কবলিত মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে। অভিযুক্ত ট্রাকের চালক ও হেলপারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

অপরদিকে, বরিশালের বাকেরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রলি উল্টে হেলপার জাহিদুল ইসলাম (২৫) নিহত হয়েছেন। এসময় ট্রলিচালকও গুরুতর আহত হন। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার কবাই ইউনিয়নে এ দুর্ঘটনা ঘটে।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহত জাহিদুল গারুড়িয়া ইউনিয়নের রবিপুর গ্রামের মো. বশির হাওলাদারের ছেলে।

ময়মনসিংহ
জেলার ধোবাউড়ার মেকিয়ারকান্দা বাজারে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত হয়েছেন। নিহতরা হলো উপজেলার বাঘবেড় ইউনিয়নের আওয়ামী লীগ কর্মী শহিদুল কায়সার রনি এবং খড়িয়া ইউনিয়নের জাহিদ হাসান রাসেল।

ধোবাউড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, সকালে ধোবাউড়া থেকে হালুয়াঘাটে যাওয়ার পথে উপজেলার মেকিয়ারকান্দা বাজারে পৌঁছালে ধোবাউড়াগামী একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। সঙ্গে সঙ্গেই ট্রাক ও মোটরসাইকেল সড়কের পাশে পড়ে যায়। এসময় জাহিদ হাসান রাসেল ঘটনাস্থলেই নিহত হয়।

চুয়াডাঙ্গা
জেলার আলমডাঙ্গা উপজেলার আইলহাঁস গ্রামে ব্যাটারিচালিত ভ্যান উল্টে শিপন আলী (৩২) নামের একজন নিহত হয়েছেন। নিহত শিপন আলী উপজেলার পাইকপাড়া গ্রামের মরহুম ইদ্রিস আলীর ছেলে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাতটার দিকে আলমডাঙ্গা উপজেলার আইলহাঁস গ্রামে এই দুর্ঘটনা ঘটে। এদিন দুপুর ১টার দিকে শিপন আলী সদর হাসহাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন।

ঘোলদাড়ী পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আব্দুল গাফফার জানান, সকালে নিজের ব্যাটারিচালিত ভ্যান চালিয়ে ঘোলদাড়ী বাজারে যাচ্ছিলেন শিপন আলী। ওই ভ্যানে একজন নারী ও শিশু ছিল।

 

সিলেটে ২ বাসের সংঘর্ষে নিহত ৭
বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু
সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহীর মৃত্যু

সারাবাংলা/এমও

সড়ক দুর্ঘটনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর