Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশের ওপর হামলা: বিএনপির ২৫০ জনের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট
১ মার্চ ২০২১ ১৩:২৭

ঢাকা:  জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ, গাড়ি ভাঙচুরসহ ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় দলটির ২৫০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাতে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় এই মামলা করে। মামলায় এজাহারনামীয় ৪৭ জন নেতাকর্মী ও অজ্ঞাতনামা ২০০-২৫০ জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত সংঘর্ষের ঘটনায় ১২ জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

সোমবার (১ মার্চ) দুপুর সাড়ে ১২টায় ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জাতীয় প্রেস ক্লাবে সমাবেশ ডেকে ছাত্রদলসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়, ইটপাটকেল ছোড়ে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এই হামলার ঘটনায় রাতে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা হয়েছে। ওই মামলায় আটকদের গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে।

তিনি আরও বলেন, যারা পুলিশের ওপর হামলা করেছে, গাড়ি ভাঙচুরসহ রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করেছে তাদের প্রত্যেককে শনাক্তে কাজ চলছে। রোববার বিকেল থেকে শাহবাগ থানা, রমনা উপ-কমিশনারের কার্যালয়সহ রমনা বিভাগের বেশ কয়েকটি থানা এলাকার সিসিটিভি ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করা হচ্ছে।

সারাবাংলা/ইউজে/এসএসএ

পুলিশ-ছাত্রদল সংঘর্ষ মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর