Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

থাইল্যান্ডে এবার প্রমোদতরীতে কোয়ারেনটাইন

আন্তর্জাতিক ডেস্ক
৯ মার্চ ২০২১ ২০:২১

থাইল্যান্ড ভ্রমণকারীরা এখন প্রমোদতরীতেই দুই সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেনটাইন কাটাতে পারবেন বলে জানিয়েছে দেশটির সরকার। নতুন এই উদ্যোগ দেশটির পর্যটন খাতে পাঁচ কোটি ৮০ লাখ মার্কিন ডলার রাজস্ব যোগ করবে বলেও আশা করছেন সংশ্লিষ্টরা। খবর বিবিসি।

কোভিড-১৯ মহামারির কারণে ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত পর্যটন খাতকে চাঙা করতে থাইল্যান্ডের সরকার এ পদক্ষেপ নিয়েছে, এমনটাই জানিয়েছে বিবিসি।

এর আগে, জানুয়ারিতে থাইল্যান্ড ভ্রমণকারীদের জন্য গলফ খেলার মাঠে কোয়ারেনটাইন কাটানোর সুযোগ দেওয়া হয়েছিল।

এদিকে, করোনা সংক্রমণের মুখে পর্যটন খাতের উপর নির্ভরশীল থাইল্যান্ড ২০২০ সালের মার্চ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছিল। অক্টোবর থেকে থাইল্যান্ড ধীরে ধীরে তাদের সীমান্ত খুলতে শুরু করে।

সোমবার (৮ মার্চ) থাই সরকারের ডিজিটাল ইকোনমি প্রমোশন এজেন্সি (ডিইপিএ) নতুন এই প্রমোদতরী কোয়ারেনটাইন প্রকল্প চালুর ঘোষণা দেয়। এর ফলে, করোনাভাইরাসে আক্রান্ত নন এমন পর্যটকরা তাদের কোয়ারেনটাইনের সময় ফুকেটের কোনো প্রমোদতরী বা ছোট ক্রুজ জাহাজে কাটাতে পারবেন।

বেশ কিছু প্রমোদতরী নিয়ে প্রকল্পটির পরীক্ষামূলক যাত্রাও এরই মধ্যে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

এ ব্যাপারে থাই পর্যটনমন্ত্রী বলেছেন, বিদেশিরা যেনো বিচ রিসোর্টসহ বিভিন্ন জনপ্রিয় পর্যটন স্পটে কোয়ারেনটাইন কাটাতে পারে, তা নিশ্চিতে শিগগিরই একটি প্রস্তাব উত্থাপন করতে যাচ্ছেন তিনি। ফুকেট, ক্রাবি ও চিয়াং মাইয়ের মতো প্রদেশগুলোতে হোটেল কোয়ারেনটাইন এপ্রিল বা মে থেকে শুরু হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

কোভিড-১৯ মহামারি থাইল্যান্ড প্রমোদতরীতে কোয়ারেনটাইন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর