Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন করবে মহিলা ও শিশু মন্ত্রণালয়

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ মার্চ ২০২১ ১৮:৫৬

ঢাকা: ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। মঙ্গলবার (১৬ মার্চ) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কর্মসূচী অনুযায়ী, দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা ছাড়াও দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা আলাদা বাণী দিয়েছেন। টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ প্রাঙ্গণে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইনে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। স্বাগত বক্তব্য দেবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম।

অনুষ্ঠানে একজন শিশু প্রতিনিধির সভাপতিত্বে দুই জন শিশু প্রতিনিধির বক্তব্য ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের অনুসরণে আয়োজিত বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ী শিশুর ভাষণের উপস্থাপন করা হবে। গোপালগঞ্জ জেলার শিক্ষার্থীদের লেখা ‘বঙ্গবন্ধু শিশুর লেখায় শিশুর রেখায়’ বই বিতরণ, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইয়ের ওপর কুইজ প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি ১৭ থেকে ২৬ মার্চ দশ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, ধর্ম মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ এবং বাংলাদেশ শিশু একাডেমি বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে। বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসগুলোতে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হবে। দেশের সকল ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়েছে।

সারাবাংলা/জেআর/এসএসএ

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর