Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢামেক করোনা ইউনিটে আগুন: স্থানান্তরিত আরও একজনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ মার্চ ২০২১ ২০:২২

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনে করোনা ইউনিটে আগুনের ঘটনায় স্থানান্তরিত রোগীদের মধ্যে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ওই ইউনিটে আগুনের ঘটনায় রোগী স্থানান্তরের পর চার জনের মৃত্যু হলো।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেল ৪টার দিকে ঢামেক হাসপাতালের পুরনো বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় মোমেনা বেগমের (৪৫)।

আরও পড়ুন- ঢামেকে অগ্নিকাণ্ডের পর সন্ধান মিলছে না ৩ করোনা রোগীর

পুরনো বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. এ এফ এম আরিফুল ইসলাম নবীন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল (বুধবার) আগুনের পর আট রোগীকে বার্ন ইউনিটের আইসিইউতে আনা হয়। তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় আজ (বৃহস্পতিবার) বিকেলে একজন মারা গেছেন। বাকিরা আইসিইউ ও এইচডিইউ’তে ভর্তি আছেন।

এর আগে, বুধবার সকালে ঢামেক হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় করোনা ইউনিটের আইসিইউ অংশে আগুন লাগে। এসময় রোগী স্থানান্তর করতে গিয়ে তিন জনের মৃত্যু হয়। মোমেনা বেগমের মৃত্যুতে সে সংখ্যা দাঁড়ালো চার জনে।

ঢামেক করোনা ইউনিটে আগুনের এই ঘটনায় পৃথক তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষ। এর মধ্যে অগ্নিকাণ্ডের অনুসন্ধান করে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের তদন্ত কমিটিকে।

অন্যদিকে, ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষ এ ঘটনায় প্রথমে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল। পরে তদন্ত কমিটির সদস্য সংখ্যা বাড়িয়ে ৯ জনে উন্নীত করা হয়। সাত কর্মদিবসের মধ্যে এই কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সারাবাংলা/এসএসআর/টিআর

করোনা ইউনিট ঢামেক হাসপাতাল স্থানান্তরিত রোগী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর