Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপারিশ পেয়েছে আরও ৯৮ নিবন্ধিত শিক্ষক

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ মার্চ ২০২১ ১৬:০৮

ঢাকা: নিবন্ধিত শিক্ষকদের এমপিও (মান্থলি পে অর্ডার) জটিলতার সমাধান হচ্ছে নিয়মিতই। সবশেষ ৯৮ শিক্ষক পেলেন নতুন করে নিয়োগের সুপারিশ। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) মঙ্গলবার রাত থেকে বুধবার পর্যন্ত এ সব প্রার্থীদের নতুন সুপারিশের এসএমএস পাঠিয়েছেন।

এনটিআরাসিএ’র চেয়ারম্যান আশরাফ উদ্দিন সারাবাংলাকে বলেছেন, ১ হাজার ২৮৪ জন সুপারিশপ্রাপ্তের মধ্যে জটিলতায় পড়া ৯৮ জন প্রার্থীর জন্য নতুন করে সুপারিশ করা হয়েছে। এর আগে তাদের তথ্য সংগ্রহ করে যাছাই করা নেওয়া হয়েছে।

এনটিআরসিএর সুপারিশ পেয়েও এমপিওভুক্ত হতে পারছিলেন না ১ হাজার ২৮৪ জন প্রার্থী। এ বিষয়ে সারাবাংলায় একটি প্রতিবেদনও প্রকাশ হয়েছিল। প্যাটার্ন জটিলতার কারণে এমপিও না পাওয়া এসব শিক্ষকের জটিলতা নিরসনে তাদের তথ্য যাচাই করা হয় প্রথমে, এরপর নতুন পদে সুপারিশ করা হয়।

পরে দ্বিতীয় দফায় ভুল তথ্যের কারণে ৯৮ জন প্রার্থীর এমপিওভুক্তি আবারও অনিশ্চয়তায় পড়ে। এরপর গেল ১৫ মার্চ পর্যন্ত ভুক্তভোগী প্রার্থীদের কাছ থেকে আবেদন নিয়ে নতুন করে সুপারিশ করেছে এনটিআরসিএ।

সুপারিশপ্রাপ্ত প্রার্থীদেরে এসএসএম করে জানিয়ে দেওয়া হচ্ছে। এ ছাড়া এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইট (ngi.teletalk.com.bd) থেকেও সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের তালিকা দেখা যাবে। প্রতিষ্ঠানপ্রধানরা তাদের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপ্রাপ্তদের তালিকা দেখতে পারবেন। প্রার্থীরা সুপারিশপত্র ডাউনলোড করে নিজ নিজ পদে যোগদান করবেন।

সারাবাংলা/টিএস/একে

এনটিআরসিএ শিক্ষক নিবন্ধন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর