Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাটমন্ত্রীর নামে ফেসবুকে মিথ্যা প্রচারণা, ২ জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ মার্চ ২০২১ ১৬:২৫

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নামে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে মিথ্যা প্রচারণা চালানোর অভিযোগে রূপগঞ্জে দু’জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মামলার এই দুই আসামি চিহ্নিত সন্ত্রাসী। তাদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় সন্ত্রাস ও চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে।

মঙ্গলবার (২৩ মার্চ) রা‌তে গাজী গ্রুপের ম্যানেজার (অ্যাডমিন) মোজাম্মেল হক ডি‌জিট‌াল নিরাপত্তা আইনে এ মামলাটি দায়ের করেন। রূপগঞ্জ থানায় মামলা নম্বর ৫৯। মামলার আসামিরা হলেন— রূপগ‌ঞ্জের চনপাড়া এলাকার মৃত নুরু মিয়ার ছেলে আশরাফুল আলম ভুঁইয়া জেমিন (২৬) ও ইছাখালি এলাকার শামসুল হক মিয়ার ছেলে তুষার (২৯)।

মামলার এজাহারে বলা হয়েছে, আশরাফুল আলম ভুঁইয়া জেমিন ও তুষারসহ অজ্ঞাত ১০ থেকে ১২ জন ব্যক্তি ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নামে ভুয়া তথ্য ছড়াচ্ছেন। গত ২৬ ফেব্রুয়ারি রাত ১০টার দিকে আশরাফুল আলম ভুঁইয়া জেমিনের ফেসবুক আইডি (Asrafull Alam Bhuyan jamin) থেকে গাজী ক্রিকেট একাডেমির জন্য নির্ধারিত কিছু জমির ছবিসহ কুরুচিপূর্ণ, মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে একটি  স্ট্যাটাস পোস্ট করা হয়। মূলত বস্ত্র ও পাটমন্ত্রীকে হেয় করা এবং তার সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে ঘৃণা ছড়ানোর উদ্দেশ্যেই জেমিন ফেসবুকে ওই স্ট্যাটাস দেন।

এজাহারে বলা হয়, এতে স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত, দেশের সেরা করদাতা, গাজী গ্রুপের প্রতিষ্ঠাতা, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের টানা তিনবারের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। ওই স্ট্যাটাসসহ আরও বিভিন্ন মিথ্যা প্রচারণা ছড়িয়ে দিয়ে গোলাম দস্তগীর গাজীর নির্বাচনি এলাকার সাধারণ জনগণের মধ্যে অস্থিরতা ও বিশৃঙ্খলা তৈরির অপচেষ্টায় লিপ্ত রয়েছেন আসামিরা। তাছাড়া আসামিরা মোটরসাইকেলে করে মন্ত্রীর নামে নানা ধরনের কুরুচিপূর্ণ এবং আপত্তিকর স্লোগানও দিয়ে থাকেন।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহ‌সিনুল কা‌দির সারাবাংলাকে ব‌লেন, আশরাফুল আলম ভুঁইয়া জেমিন ও তুষারের বিরু‌দ্ধে ‌ডি‌জিট‌লি নিরাপত্তা আইনে মামলা করা হ‌য়ে‌ছে। তা‌দের‌ গ্রেফতা‌রের চেষ্টা চল‌ছে।

সারাবাংলা/টিআর

২ সন্ত্রাসীর বিরুদ্ধে মামলা গোলাম দস্তগীর গাজী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ফেসবুকে মিথ্যা প্রচারণা বস্ত্র ও পাটমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর