Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নৌযানেও ভাড়া বাড়ল ৬০ শতাংশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ মার্চ ২০২১ ১৮:১৩

ঋষি পাড়া, পারগেন্ডারিয়া, কেরাণীগঞ্জ ইত্যাদি এলাকা থেকে যাত্রীরা এসব নৌকায় আসেন সদরঘাট এলাকায়, ফিরেও যান এসব নৌকাতেই

ঢাকা: সড়ক পরিবহনের পর এবার নৌযানের ভাড়া বাড়ানো হলো। বর্তমানে যে ভাড়া রয়েছে নতুন নির্ধারিত ভাড়া কার্যকর হলে তার থেকে ৬০ ভাগ বাড়তি ভাড়া যাত্রীদের গুনতে হবে। বুধবার (৩১ মার্চ) বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষ এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সই করা নির্দেশনায় বলা হয়েছে, বর্তমানে ১০০ কিলোমিটার দূরত্বের জনপ্রতি ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৭০ পয়সা, ১০০ কিলোমিটারের বেশি দূরত্বে ১০০ কিলোমিটারের পর থেকে জনপ্রতি ১ টাকা ৪০ পয়সা এবং জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ১৮ টাকা। বর্তমান পরিস্থিতিতে সরকারের নির্দেশনা ও স্বাস্থ্য অধিদফতরের গাইডলাইন অনুসরণ করে শুধুমাত্র করোনাভাইরাস সংক্রমনকালীন সময়ের জন্য প্রতিটি অভ্যন্তরীন নৌযানে ধারণ ক্ষমতার ৫০ ভাগ যাত্রী নিয়ে চলাচল করার শর্তে বর্তমান ভাড়ার থেকে ৬০ ভাগ বাড়ানোর প্রস্তাব বিবেচনায় নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষে (বিআইডব্লিউটিএ) নৌ-পরিবহন মালিকদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের কাছে নৌ পরিবহন মালিকদের পক্ষ থেকে বর্তমান পরিস্থিতিতে ৬০ ভাগ ভাড়া বাড়ানোর প্রস্তাব করা হয়।

উল্লেখ্য, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সবধরনের গণপরিবহনে এরই মধ্যে ধারণ ক্ষমতার ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচলের নির্দেশনা রয়েছে। এর পরিপ্রেক্ষিতে সড়ক পরিবহনে ৬০ ভাগ ভাড়া বাড়ানো হয়। যা বুধবার থেকে কার্যকর হয়েছে।

সারাবাংলা/জেআর/পিটিএম

৬০ শতাংশ নৌযান ভাড়া

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর