Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ মে পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ এপ্রিল ২০২১ ২২:১৭

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের সময়সীমা বাড়িয়েছে সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫ মে পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকবে। তবে এই সময়ের মধ্যে বিশেষ ফ্লাইট ও কার্গো ফ্লাইট চলবে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মফিদুর রহমান বলেন, আগামী ৫ মে পর্যন্ত সরকারি নির্দেশনা মেনে অভ্যন্তরীণ ফ্লাইট চলবে। তবে আন্তর্জাতিক ফ্লাইট এখনই চালু হচ্ছে না। প্রবাসীদের কথা বিবেচনা করে সরকার বিশেষ ফ্লাইট চলাচলের অনুমোদন দিয়েছে। এসব বিশেষ ফ্লাইট চলবে। তবে সাধারণ যাত্রী পরিবহনের জন্য কোনো ফ্লাইট চলবে না।

বেবিচক চেয়ারম্যান আরও বলেন, সরকার কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও একসপ্তাহ বাড়াচ্ছে। সরকারের সেই সিদ্ধান্তের সঙ্গে সমন্বয় করেই আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ রাখার সময়ও বাড়ছে। তবে আমরা অন্যান্য রুটের বিষয়ে আলোচনা করে যাচ্ছি। যেকোনো মুহূর্তে নতুন কোনো রুটে ফ্লাইট চলাচলের সিদ্ধান্ত হলে আমরা জানাব।

এর আগে, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ৫ এপ্রিল থেকে বিভিন্ন ধরনের বিধিনিষেধ আরোপ করে। ওই দিন থেকে অভ্যন্তরীণ সব ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়। পরে ১৪ এপ্রিল থেকে সরকার আরও কঠোর বিধিনিষেধ আরোপ করলে আন্তর্জাতিক ফ্লাইটও বন্ধ করে দেওয়া হয়। এর মধ্যে অবশ্য ২১ এপ্রিল থেকে ঢাকা-কক্সবাজার-ঢাকা ছাড়া বাকি সব রুটে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ ফ্লাইট চলছে

এদিকে, প্রবাসী শ্রমিকদের কথা বিবেচনা করে ১৭ এপ্রিল থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর— এই পাঁচ দেশের সঙ্গে চালু হয় বিশেষ ফ্লাইট। ২৪ এপ্রিল এই তালিকায় যুক্ত হয় চীনও।

সারাবাংলা/এসজে/টিআর

আন্তর্জাতিক ফ্লাইট টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর