Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১২ দিনে নিম্ন আদালতে সাড়ে ২১ হাজার আসামির জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২১ ১৩:২২

ঢাকা: করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী প্রবণতায় উদ্ভূত পরিস্থিতিতে সারাদেশের অধস্তন আদালতে গত ১২ কার্যদিবসে ভার্চুয়াল শুনানি নিয়ে ২১ হাজার ৪৬১ কারাবন্দি আসামি জামিনে মুক্তি পেয়েছেন। একই সময়ে ২৬৯ শিশু জামিনে মুক্তি পেয়েছেন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বুধবার (২৮ এপ্রিল) সারাদেশে অধস্তন আদালতে ভার্চুয়াল শুনানিতে ২ হাজার ৭৩৬টি জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয় এবং ১ হাজার ৪২২ জন কারাবন্দি জামিন পেয়েছেন। এ সময়ে ২৩ জন শিশু জামিনপ্রাপ্ত হয়ে মুক্ত হয়েছে।

ভার্চুয়াল শুনানি নিয়ে গত ১২ এপ্রিল ১ হাজার ৬০৪ জন, ১৩ এপ্রিল ৩ হাজার ২৫৯ জন, ১৫ এপ্রিল ২ হাজার ৩৬০ জন, ১৮ এপ্রিল ১ হাজার ৮৪২ জন, ১৯ এপ্রিল ১ হাজার ৬৩৫ জন, ২০ এপ্রিল ১ হাজার ৫৭৬ জন, ২১ এপ্রিল ১ হাজার ৩৪৯ জন, ২২ এপ্রিল ১ হাজার ৫৯২ জন, ২৫ এপ্রিল ১ হাজার ৮৩৯ জন, ২৬ এপ্রিল ১ হাজার ৫৯৩ জন, ২৭ এপ্রিল ১ হাজার ৩৯৫ জন ও ২৮ এপ্রিল ২০ হাজার ৩৯ জন কারাবন্দি আসামি জামিনে মুক্তি পেয়েছেন।

এ ছাড়া এ পর্যন্ত মোট ১২ কার্যদিবসে ভার্চুয়াল আদালতের মাধ্যমে মোট ২৬৯ জন শিশু জামিন জামিনে মুক্তি পেয়েছেন।

গত ১২ এপ্রিল (সোমবার) থেকে করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় দফায় সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ভার্চুয়াল পদ্ধতিতে জামিন ও অতি জরুরি ফৌজদারি দরখাস্তের শুনানি শুরু হয়।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

আদালত জামিন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর