Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নোয়াখালী ও ঠাকুরগাঁওয়ে ২ শ্রমিকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ মে ২০২১ ০১:২৯

নোয়াখালী ঠাকুরগাঁও: নোয়াখালীর সোনাইমুড়ী ও ঠাকুরগাঁওয়ে হরিপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটেছে। এছাড়া ঠাকুরগাঁওয়ের ঘটনায় আরও তিন সংজ্ঞা হারিয়ে অসুস্থ হয়ে পড়েন। তাদের হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার (৬ মে) দুপুর সাড়ে ১২টার দিকে সোনাইমুড়ীর চাষিরহাট ইউনিয়নের পোরকরা গ্রামের আবু মিয়ার নতুন বাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো.শাহীনের (১৭) মৃত্যু হয়। শাহীন চাষিরহাট ইউনিয়নের পোরকরা গ্রামের নজরুল ইসলাম মেম্বার বাড়ির নুরুল ইসলামের ছেলে।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, শাহীন প্রতিবেশী আবু মিয়ার নির্মাণাধীন ভবনে দিনমজুর হিসেবে কাজ করছিল। দুপুরে অসাবধানতাবশত ভবনের ওপর দিয়ে যাওয়া বৈদ্যুতিক তারের সঙ্গে হাত লাগলে বিদ্যুৎস্পৃষ্ট হয়। সহকর্মীরা তাকে উদ্ধার করে সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। বিষয়টি খতিয়ে দেখে আইনি প্রদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

এদিকে, বৃহস্পতিবার ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ফুলবাড়ী আদর্শ গুচ্ছ গ্রামের কৃষক আব্দুল রশীদের বাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিক আমাল উদ্দীনের (৩৫) মৃত্যু হয়। তিনি উপজেলার মাদরাসাপাড়া গ্রামের কুতুব উদ্দিনের ছেলে। এসময় যে তিন জন সংজ্ঞা হারান তারা হলেন— আমালের নাতি মিম (১২), ফুলবাড়ী গুচ্ছ গ্রামের শাইফ উদ্দীন (৫৫) ও নুরবানু (২৮)।

হরিপুর থানার ওসি এস এম আরওঙ্গজেব জানান, সকাল সাড়ে ৮টার দিকে চার জন শ্রমিক কৃষক আব্দুর রশীদের বাড়িতে থ্রেশার মেশিন দিয়ে ইরি ধান মাড়াই করতে যান। মাড়াই শেষে মেশিন বের করার সময় বিদ্যুৎ লাইনের ঝুলন্ত তার ছিঁড়ে থ্রেশার মেশিনের ওপর পড়লে ঘটনাস্থলেই আমাল উদ্দীনের মৃত্যু হয়। সঙ্গে থাকা সংজ্ঞা হারানো বাকি তিন জনকে হরিপুর হাসপাতালে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিদ্যুৎস্পৃষ্ট বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর