Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজনৈতিক ব্লেম গেম থেকে বিরত থাকার আহ্বান ওবায়দুল কাদেরের

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ মে ২০২১ ১৬:৩৮

ফাইল ছবি

ঢাকা: ঈদকে সামনে রেখে করোনাভাইরাস সংক্রমণ এই সংকটকালে রাজনৈতিক ব্লেম গেম থেকে বিরত থাকতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নেতাদের সরকারের সমালোচনামূলক বক্তব্যের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৩ মে) নিজের সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব সরকারের সমালোচনার নামে এমন সব বিষয়ে অবতারণা করেন, যার জবাব আওয়ামী লীগকে দিতেই হয়। যদিও আমরা যা জানতে চাই, তার জবাব তাদের কাছে পাই না। বেগম জিয়ার ভুয়া জন্মদিবস নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে, তার সঠিক জবাব কি বিএনপির পক্ষ থেকে পাওয়া গেছে?— প্রশ্ন রাখেন তিনি।

বিএনপি মহাসচিব প্রতিদিনই একেকটি বিষয় নিয়ে সরকারের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছেন বলে বক্তব্যে অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সরকার দেশে ত্রাসের রাজত্ব তৈরি করছে— বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের প্রসঙ্গে তিনি বলেন, সরকার নয়, ত্রাসের রাজত্ব তৈরি করেছে বিএনপি। ২০০১ সালে ক্ষমতায় আসার পর দেশের মানুষের ওপর নির্যাতনের স্টিম রোলার চালিয়েছিল বিএনপি সরকার। আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মীকে হত্যা করেছে।

বিএনপির-জামায়াত জোট সরকারের শাসনামলে আওয়ামী লীগের হাজারও নেতাকর্মীর রক্তে দেশকে মৃত্যু উপত্যকা বানিয়ে গুম, হত্যা, খুন, ধর্ষণ ও নির্যাতন চালানো হয়েছিল বলে দাবি করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, মাহিমা, রহিমা, পূর্ণিমাসহ শত শত নারী ধর্ষণের শিকার হয়েছিল— বিএনপি কি তা ভুলে গেছে? সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন একাত্তরের পাক-হানাদারের নির্যাতনকেও হার মানিয়েছিল।

বিএনপি নেতাদের আয়নায় নিজেদের চেহারা দেখার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কলঙ্কিত ইতিহাস আর বিকৃত অবয়ব ছাড়া আর কিছুই দেখতে পারবেন না আয়নায়।

সাম্প্রতিক সময়ে ভাস্কর্য ইস্যুতে উসকানি ছড়ানো ছাড়াও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঘিরে দেশজুড়ে চালানো নাশকতার পেছনেও বিএনপির হাত ছিল বলে অভিযোগ ওবায়দুল কাদেরের। তিনি বলেন, দেশের স্থিতিশীলতা নষ্ট করার যত প্রয়াস, তার সবগুলোর সঙ্গেই বিএনপি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। তাই বিএনপি নেতাদের মুখে এসব কথা শুনলে হাসি পায়।

করোনা সংকটের এই মুহূর্তে রাজনৈতিক ব্লেম গেম থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জাতি একটি সংকটময় সময় অতিক্রম করছে। এই সময় রাজনৈতিক ব্লেম গেমের সময় নয়। মানুষের পাশে দাঁড়ান।

সারাবাংলা/এনআর/টিআর

ওবায়দুল কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর