Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি সতিকসাসের

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট
২০ মে ২০২১ ১৭:৩০

সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস)। মানববন্ধন থেকে সাংবাদিকতার স্বাধীনতা নিশ্চিতের দাবিও জানানো হয়।

বৃহস্পতিবার (২০ মে) দুপুরে সরকারি তিতুমীর কলেজের সামনে সাংবাদিক সমিতি এ মানববন্ধন করেন। স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধনে অংশ নেন সংগঠনটির সদস্যরা।

মানববন্ধনে সতিকসাস সভাপতি শামিম হোসেন শিশির বলেন, আমরা দেখেছি স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা সাংবাদিক রোজিনা ইসলামের গলা টিপে ধরেছেন। ওই কর্মকর্তা শুধু রোজিনা ইসলামের নয়, পুরো সাংবাদিক সমাজের গলা টিপে ধরেছেন। এই অন্যায়ের উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে হবে।

শিশির বলেন, অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃর্শত মুক্তি দিতে হবে। তার নামে দায়ের করা মামলা প্রত্যাহার করতে হবে। সব জনগণের তথ্য জানার অধিকার আছে। সাংবাদিকরা সে বিষয়টি নিয়ে কাজ করেন। সাংবাদিকদের সংবাদ প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করতে হবে।

সতিকসাস সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ বলেন, সাংবাদিকদের কাজ তথ্য প্রকাশ করা। কিন্তু তাদের আজ রাস্তায় প্রতিবাদ করতে হচ্ছে। দ্রুত রোজিনা ইসলামকে মুক্তি দিন, যেন সাংবাদিকরা কাজে ফিরে যেতে পারে। তা না হলে আন্দোলন চলতে থাকবে। ভবিষ্যতে যদি এভাবে কোনো সাংবাদিককে হেনস্তা করা হয়, তাহলে আমরা বসে থাকব না।

এ সময় উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির দফতর সম্পাদক আহমেদ ফেরদাউস খান, সদস্য মামুন সোহাগ, মামুনুর রশিদ, মাইদুল ইসলাম, মামুনুর রহমান হৃদয়, আসিফ ইসলাম ও সাইদুল ইসলামসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএসএম/টিআর

মানববন্ধন রোজিনা ইসলাম সতিকসাস

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর