Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আকায়েদের স্ত্রী ও শ্বশুর-শাশুড়িকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে


১২ ডিসেম্বর ২০১৭ ১৭:১৬

সিনিয়র করেসপন্ডেন্ট

যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে সন্দেহভাজন হামলাকারী আকায়েদ উল্লাহ স্ত্রী জান্নাতুল ফেরদৌস জুই, শ্বশুর ‍জুলফিকার হায়দার ও শ্বাশুড়ী মাহফুজা আক্তারকে জিজ্ঞাসাবাদ করতে নিয়ে গেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

মঙ্গলবার বিকেল ৩টার দিকে কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল রাজধানী ঢাকার জিগাতলার মনেশ্বর রোডের বাসা থেকে গাড়িতে করে ওই তিন জনকে নিয়ে যায়।

বিষয়টি স্বীকার করে কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) সাইফুল ইসলাম বলেন, আকায়েদের ব্যাপারে বিস্তারিত জানতেই তাদের আনা হয়েছে। জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে।

পরিবারের বরাত দিয়ে এডিসি বলেন, ২০১৬ সালের জানুয়ারি মাসে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে এসে আকায়েদ জিগাতলার মেয়ে জুঁইকে বিয়ে করে আমেরিকা ফিরে যায়। চলতি বছরের ১০ জুন আকায়েদ সন্তানের জনক হলে ১৮ সেপ্টেম্বার দেশে আসেন। এরপর ২২ অক্টোবর আবার আমেরিকায় ফিরে যান।

নাম প্রকাশ না করার শর্তে কাউন্টার টেররিজম ইউনিটের আরেক কর্মকর্তা আকায়েদের পরিবারের বরাত দিয়ে বলেন, এবার আকায়েদ দেশে এসে সাধারণ মুসল্লির মতো মসজিদে গিয়ে নামাজ পড়ত। কারো সঙ্গে তেমন একটা মিশতে চাইত না। সারাক্ষণ ঘরের মধ্যেই ল্যাপটপ ঘাটাঘাটি করতো। তখন তার জঙ্গি সংশ্লিষ্টতার ব্যাপারে পরিবারের কেউ কিছু টের পায়নি।

সোমবার নিউইয়র্কের ম্যানহাটনের পোর্ট অথরিটি বাস টার্মিনালের কাছে বিস্ফোরণের ঘটনায় বাংলাদেশি আকায়েদ উল্লাহকে আটক করে পুলিশ। এ ঘটনায় আকায়েদসহ আরো ৩ জন আহত হয়। আকায়েদের গ্রামের বাড়ি চট্টগ্রামের স্বন্দীপে বলে জানা যায়।

সারাবাংলা/ইউজে/এমআই

 


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর