Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাজিরায় ট্রলারডুবি: নিখোঁজদের খোঁজে চলছে উদ্ধারকাজ

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
২৮ মে ২০২১ ১২:৫১

শরীয়তপুর: জাজিরা থেকে শিমুলিয়ায় যাওয়ার পথে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের খুঁজতে চলছে উদ্ধারকাজ। শুক্রবার (২৮ মে) সকাল ৮টা থেকে দ্বিতীয়দিনের মতো উদ্ধারকাজ শুরু হয় বলে জানান জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুজ্জামান ভূঈয়া ।

এর আগে বৃহস্পতিবার (২৭ মে) পদ্মা নদীতে ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত একজনের লাশ উদ্ধার হয়েছে। তবে নিখোঁজ রয়েছে ওই ট্রলারে থাকা আরও চারজন। রাতে স্রোত ও অন্ধকার নেমে আসায় উদ্ধারকাজ বন্ধ রাখা হয়েছিল।

নিহত মো. আবদুর রহমান আকন (৭০)জাজিরা উপজেলার ফকির মাহমুদ আকনকান্দির মৃত হাবিব খানের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বৈরি আবহাওয়ার কারণে লঞ্চ চলাচল বন্ধ করে রাখা হয়। বৃহস্পতিবার বিকেলে পালেরচর ঘাট থেকে ১৮ জন যাত্রী নিয়ে একটি মাছ ধরার ট্রলার শিমুলিয়ার দিকে যাচ্ছিল। পথে পদ্মা নদীর পৌলান মোল্লাকান্দি এলাকায় গেলে ট্রলারটি ডুবে যায়।

উদ্ধার হওয়া এক যাত্রী হাসান বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার কিছু আগে পালেরচর থেকে মাছ ধরার ট্রলারে করে শিমুলিয়া ঘাটে যাচ্ছিলাম। আবহাওয়া খারাপ থাকায় লঞ্চ বন্ধ ছিল। ট্রলারটি ছাড়ার কিছুদূর যাওয়ার পর ঢেউ ও স্রোতের কারণে উল্টে যায়। এতে সবাই ডুবে যায়। কেউ কেউ সাঁতরে তীরে আসতে পারে।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুজ্জামান ভূঈয়া জানাণ, ঘূর্ণিঝড় ইয়াসের কারণে জাজিরা ঘাট থেকে সবধরনের নৌ-যান চলাচল বন্ধ রাখা হয়েছিল। কিছু লোক জাজিরার পূর্ব নাওডোবা জিরো পয়েন্ট থেকে জেলেদের ট্রলারে করে পদ্মা নদী পার হয়ে মাওয়া শিমুলিয়া ঘাটে যাওয়ার চেষ্টা করে। ট্রলারটি তীর থেকে ছেড়ে নাওডোব ও পালেরচর মাঝামাঝি এলাকায় পদ্মা নদীতে গেলে ঢেউয়ের কবলে পরে ডুবে যায়।

তিনি আরও জানান, আজ শুক্রবার সকাল ৮টা থেকে জাজিরা নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ২য় দিনের মতো উদ্ধার কাজ শুরু করেছে। একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ট্রলারে থাকা আরও ৪ জন নিখোঁজ রয়েছে। তবে এখনও পর্যন্ত কেউ দাবি করেনি কারো স্বজন হারানো গেছে। নিখোঁজের কথা লোক মুখে শুনেছি। তাই উদ্ধার কাজ শুরু করছি।

সারাবাংলা/এসএসএ

উদ্ধারকাজ জাজিরায় ট্রলারডুবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর