Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠাকুরগাঁওয়ে ‘একটি বাড়ি একটি খামারের’ ব্যবস্থাপক যখন ঠিকাদার!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ জুন ২০২১ ১০:২০

ঠাকুরগাঁও: পল্লী সঞ্চয় ব্যাংক ও উপজেলা সমন্বয়কারী প্রতিষ্ঠান ঠাকুরগাঁও সদর উপজেলা ‘একটি বাড়ি একটি খামার’ কার্যালয়ের বিল্ডিং বর্ধিতকরণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে শাখা ব্যবস্থাপক আলাউল ইসলামের বিরুদ্ধে।

অনুসন্ধানে জানা যায়, সদর উপজেলার একটি বাড়ি একটি খামার প্রকল্পের কার্যালয়ের বিল্ডিং বর্ধিতকরণের জন্য বরাদ্দ আসে ১০ লাখ টাকা। যা বাস্তবায়নে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, সদস্য সচিব একটি বাড়ি একটি খামার প্রকল্পের ব্যবস্থাপক মো. আলাউল ইসলাম এবং কারিগরি সহায়তা সদস্য উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেন।

বিজ্ঞাপন

নিয়ম অনুযায়ী টেন্ডার দিয়ে ঠিকাদার নিয়োগ করে কাজ বাস্তবায়ন করার কথা। কিন্তু টেন্ডার না দিয়ে, কোনো ওয়ার্ক অর্ডার ছাড়াই ব্যবস্থাপক নিজে ঠিকাদার সেজে বিল্ডিংয়ের কাজ চালিয়ে যাচ্ছেন। রিকোয়েস্ট ফর কোটেশনের (আরএফকিউ) মাধ্যমে কাজ করার কথা বলা হলেও এ ধরনের কোনো কাগজ দেখাতে পারেনি।

প্রকল্পের ব্যবস্থাপক মো. আলাউল ইসলামের কাছে কাজের বিষয়ে বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে আমি কিছুই জানি না। ইউএনও সাহেব এই কমিটির সভাপতি তিনি সব কিছু জানেন।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, আমি এই কমিটির সভাপতি কিন্তু শাখা ব্যবস্থাপক সদস্য সচিব, তার তো সব কিছু জানার কথা।

তিনি বলেন, এ ব্যাপারে বিস্তারিত উপজেলা প্রকৌশলী বলতে পারবেন।

উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেন বলেন, এলজিইডি কারিগরি সহায়তা দিচ্ছে। সে হিসেবে কমিটিতে সদস্য আছি। কিন্তু কাজ তো তারা করছেন। তবে কাজটি রিকোয়েস্ট ফর কোটেশনের (আরএফকিউ) মাধ্যমেই করা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

একটি বাড়ি একটি খামার টপ নিউজ ঠাকুরগাঁও

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর