Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বইছে বর্ষার বাতাস

সারাবাংলা ডেস্ক
৭ জুন ২০২১ ১২:৩৪

কাগজে-কলমে গ্রীষ্মের বাকি এখনো ছয়দিন। তবে সেইসব হিসাব হিসাবের খাতায় রেখে দেশে প্রবেশ করেছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। যার প্রভাবে ইতোমধ্যেই দেশের বিভিন্ন জায়গায় মাঝারি থেকে ভারীবর্ষণ শুরু হয়েছে। বিদায় নিতে শুরু করেছে তাপপ্রবাহ।

আবহাওয়া অফিস বলছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দেশের অবশিষ্ঠাংশে মৌসুমি বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে। মৌসুমি বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে এটি মাঝারি অবস্থা বিরাজ করছে।

২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারীবর্ষণ হতে পারে।

এছাড়াও টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা , সিরাজগঞ্জ এবং দিনাজপুর জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, বৃষ্টিপাতের প্রবনতা বৃদ্ধি পেতে পারে।

সারাবাংলা/এএম

বর্ষাকাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর