Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেট্রোরেল প্রকল্পে করোনায় আক্রান্ত ৭৩৪ জন

স্টাফ করেসপন্ডেন্ট
১ জুলাই ২০২১ ২৩:১১

ঢাকা: রাজধানী ঢাকাসহ মেট্রোরেল প্রকল্পে কর্মরত দেশি-বিদেশি এ পর্যন্ত মোট ৭৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (১ জুলাই) সন্ধ্যায় মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নে সমন্বয়কারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সরকারি নির্দেশনা মেনে মেট্রোরেলের কাজ করা হচ্ছে। তবে মেট্রোরেল প্রকল্পে যারা কাজ করছেন তারা আগের চেয়ে বেশি করোনায় আক্রান্ত হচ্ছেন কিন্তু কেন সেটি জানা নেই। মেট্রোরেলে যারা কাজ করছেন তাদের জন্য গাবতলী কনস্ট্রাকশন ইয়ার্ডে ১০ শয্যার এবং উত্তরার পঞ্চবটি কনস্ট্রাকশন ইয়ার্ডে ১৪ শয্যার হাসপাতাল রয়েছে। এরইমধ্যে যারা কাজ করছেন তাদের করোনার প্রথম ও দ্বিতীয় ডোজ ভ্যাকসিনও দেওয়া হয়েছে। একইসঙ্গে আমরা মেট্রোরেল প্রকল্পে জনসাধারণ প্রবেশাধিকার বন্ধ করার উদ্যোগ নিয়েছি। এরইমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গেও এ বিষয়ে কথাও হয়েছে।

অপরদিকে উত্তরা থেকে আগারগাঁও অংশ চলাচলের জন্য খুলে দেওয়ার পরিকল্পনা আগামী বছর। এরপরে আগারগাঁও থেকে মতিঝিল। সবশেষে চালু করা হবে কমলাপুর পর্যন্ত বর্ধিত অংশ। সেটিও হবে নির্ধারিত সময়ের আগে।

মেট্রোরেল নির্মাণ প্রতিষ্ঠান ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ বলছে, মে মাস পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত কাজের অগ্রগতি ৬৪ দশমিক ৫৪ শতাংশ। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অগ্রগতি ৮৫ দশমিক ৭৪ শতাংশ। আগারগাঁও মতিঝিল অংশ হয়েছে ৬২ দশমিক ৫০ শতাংশ। আর ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল ইকুইপমেন্টের কাজ হয়েছে ৫৬ দশমিক ০৪ শতাংশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/একে

করোনা কোভিড-১৯ টপ নিউজ নভেল করোনাভাইরাস মেট্রোরেল

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর