Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ম অবমাননার অভিযোগে ঢাবি অধ্যাপকের পদত্যাগ দাবি

ঢাবি করেসপন্ডেন্ট
২৫ জুলাই ২০২১ ১৯:৫৫

সনাতন ধর্মের প্রতি অবমাননার অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষকের পদত্যাগ দাবি করেছে বাংলাদেশ হিন্দু আইনজীবী পরিষদ। অভিযুক্ত শেখ হাফিজুর রহমান কার্জন আইন বিভাগের শিক্ষক।

রোববার (২৫ জুলাই) তার পদত্যাগ চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর একটি স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ হিন্দু আইনজীবী পরিষদ।

গত শুক্রবার (২৩ জুলাই) অধ্যাপক কার্জন নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে মদ ও দুধ নিয়ে একটি কৌতুক পোস্ট করেছিলেন। ওই কৌতুকের মাধ্যমেই তিনি ধর্ম অবমাননা করেছেন বলে অভিযোগ আনা হয় স্মারকলিপিতে।

এতে বলা হয়েছে, ওই পোস্টের মাধ্যমে অধ্যাপক কার্জন নিম্ন রুচি ও চিন্তার ব্যক্তিত্বের পরিচয় দিয়েছেন। এছাড়াও পোস্টের মাধ্যমে তিনি যথেষ্ট পরিমাণে সাম্প্রদায়িকতা, ধর্মীয় মনোভাব, সর্বোপরি দেশের অন্যতম বৃহত্তম ধর্মীয় জনগোষ্ঠীর প্রতি কুরুচিপূর্ণ মনোভাব প্রকাশ করেছেন।

অধ্যাপক কার্জনের পদত্যাগে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে স্মারকলিপিতে উপাচার্যকে বলা হয়, ‘প্রাচ্যের অক্সফোর্ড’খ্যাত এই স্বনামধন্য ও বাংলাদেশের সেরা বিদ্যাপীঠের সুনাম অক্ষুণ্ন রাখতে নৈতিকতা ও ধর্মীয় মূল্যবোধের বিষয়টি সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়কে শান্তি, শৃঙ্খলা ঐক্যসহ সুন্দর দেশ ও জাতি গঠনে অবিলম্বে শেখ হাফিজুর রহমান কার্জনের পদত্যাগে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আপনার সদয় মর্জি হয়।

এর আগে, এ ঘটনায় গতকাল শনিবার (২৪ জুলাই) রাজধানীর শাহবাগ থানায় অধ্যাপক কার্জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে বাংলাদেশ হিন্দু যুব পরিষদের সাধারণ সম্পাদক অমিত ভৌমিক। পরে এটিকে সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে অন্তর্ভুক্ত করে অধিকতর যাচাই-বাছাইয়ের জন্য ডিবির সাইবার ক্রাইম ইউনিটে পাঠিয়েছে শাহবাগ থানা পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/টিআর

অধ্যাপক শেখ হাফিজুর রহমান কার্জন টপ নিউজ শেখ হাফিজুর রহমান কার্জন

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর