Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকার দে‌শের স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন করেছে: পাটমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ আগস্ট ২০২১ ২০:৫৮

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি বলেছেন, জনগণকে উন্নত সেবা দিতে দে‌শের স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন করেছে বর্তমান সরকার। মানুষ এখন বিনামূল্যে চিকিৎসাসেবা পাচ্ছে। এসব পদক্ষেপের কারণে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমেছে। আর সব‌কিছুই সম্ভব হ‌য়ে‌ছে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার আন্ত‌রিক প্রচেষ্টার কার‌ণে।

সোমবার (২৩ আগষ্ট) বিকে‌লে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার খাদুন এলাকায় তারা‌বো পৌরসভা কর্তৃক প‌রিচা‌লিত আরবান প্রাইমারি হেলথ কেয়ার সা‌র্ভি‌সের ডে‌লিভারি প্রক‌ল্পের দ্বিতীয় পর্যায়ের নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্য কে‌ন্দ্রের জন্য আল্ট্রাস‌নোগ্রাম মে‌শিন, ৩টি মা‌ইক্রো‌স্কোপ এবং অন্যান্য মে‌ডি‌কেল যন্ত্রপা‌তি উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠা‌নে রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলালী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হাছিনা গাজী ব‌লেন, সুন্দরভাবে বেঁচে থাকার জন্য প্রয়োজন সুচিকিৎসা। বর্তমান প্রেক্ষাপটে প্রতিটি মানুষের মেডিকেল চেকআপ জরুরি। কিন্তু নানান ঝামেলার কারণে মানুষকে এসব সেবাগ্রহণ করার ক্ষেত্রে বিড়ম্বনা পোহাতে হচ্ছে। চিকিৎসা সেবা প্রার্থীদের যেন এসব ঝামেলায় পড়তে না হয় অর্থাৎ তারা যেন সুন্দর স্বাভাবিক এবং নির্মল পরিবেশে চিকিৎসাসেবা গ্রহণ করতে পারে, সে লক্ষ্যেই তারা‌বো পৌরসভার পক্ষ থে‌কে উদ্যোগ গ্রহণ করা হ‌য়ে‌ছে। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতী‌কের অক্লান্ত পরিশ্রমে এখন তারা‌বো পৌরসভায় পাওয়া যাচ্ছে সর্বাধুনিক প্রযুক্তির উন্নত মানের চিকিৎসাসেবা।

এসময় তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এবং নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্য কে‌ন্দ্রের চি‌কিৎসক ডাক্তার নু‌রে জা‌রিয়াত ব‌লেন, এখন স্বাস্থ্য পরীক্ষার জন্য পৌরবাসী বা‌হি‌রে যে‌তে হ‌বে না। খুব সহ‌জে এ স্বাস্থ্য কে‌ন্দ্রে মানুষ স্বাস্থ্য পরীক্ষা কর‌তে পার‌বে।

এসময় উপস্থিত ছিলেন তারাবো পৌরসভার নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ার, তারাবো পৌরসভার স‌চিব তাজুল ইসলাম, তারা‌বো পৌরসভার কাউন্সিলর আনোয়ার হো‌সেন ও মাহফুজা বেগমসহ অনেকে।

সারাবাংলা/এসএসএ

বস্ত্র ও পাটমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর