Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক কম্পিউটার অপারেটর নুরুল রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:২৭

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেফতার প্রায় ৫০০ কোটি টাকার মালিক সাবেক কম্পিউটার অপারেটর নুরুল ইসলামের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এই রিমান্ডের আদেশ দেন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) আদালত সুত্রে এ তথ্য জানা গেছে। গত ১৫ সেপ্টেম্বর আসামিকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করেন পুলিশ। এরপর মোহাম্মদপুর থানায় মাদক আইনের মামলায় সুষ্ঠু তদন্তের স্বার্থে সাতদিনের রিমান্ডের আবেদন। শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৪ সেপ্টেম্বর রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে নুরুল ইসলামকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তার কাছ থেকে তিন লাখ ৪৬ হাজার ৫০০ জাল টাকা, তিন লাখ ৮০ হাজার মিয়ানমারের মুদ্রা, চার হাজার ৪০০ পিস ইয়াবা ও নগদ দুই লাখ এক হাজার ১৬০ টাকা উদ্ধার করা হয়।

আরও পড়ুন: কম্পিউটার অপারেটর থেকে ৫০০ কোটি টাকার মালিক

২০০১ সালে টেকনাফ স্থলবন্দরে চুক্তিভিত্তিক দৈনিক ১৩০ টাকা বেতনে কম্পিউটার অপারেটর হিসেবে চাকরি নেন নুরুল ইসলাম (৪১)। ওই চাকরি দিয়ে শুরু করলেও সময়ের পরিক্রমায় প্রায় ৫০০ শত কোটি টাকার মালিক বনে যান তিনি। এই টাকা দিয়ে তিনি সাভারে একটি রিসোর্ট ও বন্দরে একটি জাহাজ কিনতে চেয়েছিলেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানা, নুরুল ইসলাম ২০০১ সালে টেকনাফ স্থলবন্দরে দৈনিক ১৩০ টাকা হারে কম্পিউটার অপারেটর পদে চুক্তিভিত্তিক চাকরি পান। বন্দরে চাকরির অবস্থানকে কাজে লাগিয়ে তিনি চোরাকারবারী, শুল্ক ফাঁকি, অবৈধ পণ্য খালাস, দালালিসহ নানা বিষয়ে কৌশল রপ্ত করেন। এক পর্যায়ে নিজের অবস্থানকে কাজে লাগিয়ে তিনি বন্দরে বিভিন্ন রকম দালালি সিন্ডিকেটে যুক্ত হন। এমনকি একটি সিন্ডিকেটও তৈরি করেন। এরপর ২০০৯ সালে তিনি চাকরি ছেড়ে দেন। ওই সময় তারই আস্থাভাজন একজনকে ওই কম্পিউটার অপারেটর পদে নিয়োগের ব্যবস্থা করেন। কিন্তু দালালি সিন্ডিকেটটির নিয়ন্ত্রণ রাখেন নিজের হাতে। এভাবে তিনি কোটি কোটি টাকা হাতিয়ে নেন।

সারাবাংলা/এআই/এনএস

কম্পিউটার অপারেটর নুরুল রিমান্ড মঞ্জুর


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর