Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএফইউজে নির্বাচনের স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
৬ অক্টোবর ২০২১ ১৭:২৭

ঢাকা: বিএফইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ প্রত্যাহার চেয়ে আপিল আবেদন করা হয়েছে।

বুধবার (৬ অক্টোবর) বিএফইউজের নির্বাচনে মহাসচিব পদের প্রার্থী দীপ আজাদের পক্ষে আইনজীবী নূরে আলম উজ্জ্বল এ আবেদন করেন।

পরে নূরে আলম উজ্জ্বল জানান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের এক সাংবাদিকের করা রিট আবেদন শুনানি নিয়ে গত ২৮ সেপ্টেম্বর নির্বাচন স্থগিত করে আদেশ দেন হাইকোর্ট। ওই আদেশের বিষয়ে সংক্ষুব্ধ হয়ে তৃতীয়পক্ষ থেকে বেসরকারি টিভি চ্যানেল নাগরিক টেলিভিশনের হেড অব নিউজ ও বিএফইউজের কোষাধ্যক্ষ দীপ আজাদ আপিল আবেদন করেন। তিনি ওই আবেদনে পক্ষভুক্ত হয়ে নির্বাচন নিয়ে দেওয়া হাইকোর্টের আদেশ প্রত্যাহার চেয়েছেন।

তিনি জানান, এ বিষয়ে করা আপিল আবেদনটি আগামী ১০ অক্টোবর অথবা ১১ অক্টোবর আপিল বিভাগের চেম্বারজজ আদালতে শুনানি হতে পারে।

গত ২৮ সেপ্টেম্বর এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিএফইউজে নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করে আদেশ দেন বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ হাইকোর্ট। আগামী ২৩ অক্টোবর এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

একইসঙ্গে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌসের নাম কেন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে না, তা জানতে চান চেয়ে রুল জারি করেন আদালত।

ভোটার তালিকায় নিজের নাম না থাকার বিষয়টি উল্লেখ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌস গত ২৩ সেপ্টেম্বর রিটে ভোটার তালিকায় নিজের নাম অন্তর্ভুক্তির নির্দেশনা চেয়ে এ রিট করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

নির্বাচন বিএফইউজে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর